Tepantor

ব্রাহ্মণবাড়িয়ায় মহান মে দিবস পালিত

১ মে, ২০২২ : ১:৫২ অপরাহ্ণ ১১১

তেপান্তর রিপোর্ট: ‘শ্রমিক- মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’ এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশে উদযাপিত হচ্ছে মহান মে দিবস। এ উপলক্ষে সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে আলোচনা সভা ও র‍্যালির আয়োজন করেছে জাতীয় শ্রমিকলীগ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা। এসময় শ্রমিক নেতারা শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সকলকে সোচ্চার হওয়ার এবং প্রশাসনিক ভাবে দিবসটি উদযাপনের আহ্বান জানান।

Tepantor

রোববার (১ মে) জাতীয় শ্রমিকলীগ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি এম এ মালেক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফ খান আশার সঞ্চালনায় বক্তারা বলেন, ১৩৬ বছর আগে শ্রমিকরা তাদের বেতন ভাতা নিয়ে যে আন্দোলনের সূচনা করেছিলেন, তা আজও থামেনি। শ্রমিকদের অধিকার আদায় হয়নি। তারা বলেন, এখনও কারখানায় শ্রমিকদের ১৫ থেকে ১৬ ঘণ্টা কাজ করতে হয়। ছোট ছোট কারখানাগুলো অতিরিক্ত সময় কাজ করায় কিন্তু পারিশ্রমিক দেয় না।শ্রমিকদের নিরাপত্তা নেই। শ্রমিক হত্যার বিচার হয় না। শ্রমিকদের অধিকার আদায়ে সকলকে সোচ্চার হতে হবে।

তাছাড়া এসময় তারা অন্য সকল দিবসের মতো জেলা প্রশাসন এর উদ্যোগে মহান মে দিবস উদযাপন এর আহবান জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি বারেন্দ্রনাথ ঘোষ, আনিসুর রহমান, যুগ্ন-সাধারণ সম্পাদক – দীপক পাল, দুলাল, সাংগঠনিক সম্পাদক – জিল্লু মিয়া, শাহ মোঃ কামাল, অর্থ বিষয়ক সম্পাদক- মো দুলাল, দপ্তর সম্পাদক ই এম আসাদুজ্জামান আসাদ। জেলা রিস্কা ও ভ্যান শ্রমিকলীগের সভাপতি – শফিকুর রহমান হোসেন, সহ-সভাপতি- নূর মোহাম্মদ, সাধারণ সম্পাদক- দুলাল মিয়া, ইজিবাইক শ্রমিকলীগের সভাপতি- মনির হোসেন, সাধারণ সম্পাদক- মো, দুলাল মিয়া, যুগ্ন-সাধারণ সম্পাদক- আব্দুল জলিল, সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি- হেফজুল করিম, সাধারণ সম্পাদক- স্বপন মিয়া, হকার লীগের সাধারণ সম্পাদক শামিম, শ্রমিক নেতা, হারুন, হাকিম, আমির হোসেন, বাসির, ইব্রাহিম প্রমুখ।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।