Tepantor

অষ্টম শ্রেণী পাস করে স্কুলের প্রধান শিক্ষিকার দায়িত্ব পালন করার অভিযোগ, এলাকায় সমালোচনার ঝড়

২৩ নভেম্বর, ২০২২ : ৫:২৪ অপরাহ্ণ ৩১৬

তেপান্তর রিপোর্ট: বিজয়নগর উপজেলার কালিশীমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর নাহার বেগম নিম্ন মাধ্যমিক পর্যন্ত লেখাপড়া করেও অনৈতিক ভাবে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকের চেয়ার দখল করে আছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে কালিশীমা গ্রামে ব্যাপক সমালোচনা চলছে। ইতিমধ্যে গ্রামের সচেতন মহলের পক্ষে আয়াত আলী নামের এক ব্যক্তি বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন। আয়াত আলী কালিশীমা গ্রামের তৈয়ব আলীর ছেলে।উক্ত অভিযোগপত্রে ইয়ার খান এবং কাজলা বেগম নামের দুজন ব্যক্তির সাক্ষরও রয়েছে।

যদিও এবিষয়ে অভিযুক্ত নূর নাহার প্রতিবেদকের কাছে দাবী করেছেন, তিনি ১৯৯৫ সালে এসএসসি পাশ করেছেন ও ২০২১ সালে এইচএসসি পাশ করেছেন।তিনি আরও বলেছেন, সকল সার্টিফিকেট উপজেলা শিক্ষা অফিসে দেওয়া আছে।

অভিযোগ পত্র থেকে জানা যায়,বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর নাহার বেগম মাত্র অষ্টম শ্রেণি পাশ।কিন্তু তিনি অনৈতিক ভাবে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে যাচ্ছেন। এ ব্যাপারে সরেজমিনে তদন্ত করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগপত্রটি তেপান্তরের হাতে এসেছে।উক্ত অভিযোগপত্রটির অনুলিপি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী, শিক্ষা সচিব, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং বিজয়নগর উপজেলা শিক্ষা অফিসারের কাছে দেয়া হয়েছে বলেও অভিযোগপত্রে উল্লেখ রয়েছে।

তবে এবিষয়ে বিজয়নগর উপজেলা শিক্ষা অফিসার শাহনেওয়াজ পারভীনের  সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে ফোন রেখে দেন।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।