Tepantor

জনস্বার্থে বদলী ব্রাহ্মণবাড়িয়ার এসপি

২৪ নভেম্বর, ২০২২ : ৭:৫২ অপরাহ্ণ ২৮৭

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমানকে বদলীর আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। রাষ্ট্রপতির আদেশ সম্বলিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ সচিব সিরাজাম মুনিরা সাক্ষরিত প্রজ্ঞাপনটি ২৪ নভেম্বর বৃহস্পতিবার গণমাধ্যমের হাতে এসে পৌঁছেছে। ওই প্রজ্ঞাপনে আনিসুর রহমানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ- পুলিশ কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে। মোহাম্মদ আনিসুর রহমান ২০১৯ সালের ২৭ শে জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার হিসেবে যোগদান করেছিলেন। তিনি দায়িত্ব নেয়ার পর বিগত তিন বছরে বিভিন্ন ইতিবাচক ও নেতিবাচক কর্মকাণ্ডের মাধ্যমে অসংখ্যবার পত্রিকার শিরোনাম হয়েছেন।

২০২০ সালে দেশজুড়ে করোনাকালীন কঠোর লকডাউনের মধ্যেই তার আওতাধীন সরাইল থানায় প্রায় দুই লক্ষ মানুষ একই স্থানে জমায়েত হয়ে একটি জানাজায় অংশ নেয়। লক্ষাধিক মানুষ জমায়েতের ব্যাপারটি নিয়ে ব্রাহ্মণবাড়িয়া তখন দেশের গন্ডি পেরিয়ে পুরো বিশ্ব মিডিয়ায় খবরের শিরোনাম হয়। করোনার কঠোর বিধিনিষেধ চলা অবস্থায় লক্ষাধিক মানুষের গণ জমায়েত প্রতিরোধে জেলা পুলিশ সময়মতো কার্যকরী পদক্ষেপ নিতে ব্যর্থ হয়।ব্যপক সমালোচনার মুখে তৎকালীন সরাইল সার্কেলের এএসপি এবং সরাইল থানার ওসিকে তড়িঘড়ি করে বদলী করা হয়। এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া জেলায় হেফাজতে ইসলামের তিন দিন ব্যাপী তান্ডবের সময় পুলিশ সুপারের ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ। ঐ ঘটনায় তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার রইসউদ্দীন,সদর থানার ওসি আবদুর রহিমকে বদলীসহ জেলা পুলিশে ব্যপক রদবদল হলেও জেলা পুলিশ সুপার ছিলেন বহাল ।

জেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর-বিজয়নগর আসনের সাংসদ র.আ.ম উবায়দুল মোক্তাদির চৌধুরী বিভিন্ন সভা সমাবেশে প্রকাশ্যে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে হেফাজত ঘেষা এবং উনার কোন অনুরোধ রাখতে চান না বলে বক্তব্য প্রদান করেন। তাছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলার দাঙ্গা হাঙ্গামা নিরসন করতে গিয়ে অনেক নিরপরাধ নারী শিশুকে আটকের মাধ্যমে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগও রয়েছে জেলা পুলিশ সুপারের বিরুদ্ধে।

তিনি দায়িত্ব পালনকালীন সময়ে ব্রাহ্মণবাড়িয়া জেলায় মাদকের ব্যপক বিস্তার ঘটেছে বলেও অনেকে মনে করেন। উনাকে জনস্বার্থে বদলি করা হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারীকৃত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।একই প্রজ্ঞাপনে গাজীপুর মহানগরীর বর্তমান উপ পুলিশ কমিশনার মোহাম্মদ শাখওয়াত হোসেনকে ব্রাহ্মণবাড়িয়া জেলার নতুন পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে। নতুন পুলিশ সুপার জেলা পুলিশকে সকল সমালোচনার উর্ধ্বে রাখবেন বলে আশা করছেন জেলার সাধারণ মানুষ।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।