Tepantor

নবীনগরে পীরের অনুসারিদের হামলায় মুফতি আহত

২ জানুয়ারি, ২০২৩ : ৭:১৬ অপরাহ্ণ ১৫৫
ছবি: পীর

মো. সফর মিয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শ্রীরামপুর গ্রামে তথাকথিত পীরের আস্তানায় গান বাজনার মাধ্যমে অনৈতিক কর্মকান্ডের বাধাঁ দিতে গিয়ে তথাকথিত পীর ও তার ভক্তদের হামলায় খতিবসহ আহত হয়েছে পাচঁজন। রোববার(০১/১/২৩)রাতে শ্রীরামপুর কাচাঁরী মোড়ে ওই তথাকথিত পীরের আস্তানায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত ভোলাচং নতুন বাজার কেন্দ্রীয় জামে মসজিদে ইমাম ও খতিব মুফতী নূর মোহাম্মদ ও শ্রীরামপুর কাচাঁরী মোড় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা নাছির উদ্দিন(৩৫)কে রাতেই নবীনগর সারকারি হাসপাতালে প্রেরন করা হয়। এ ঘটনায় মুফতি নূর মোহাম্মদ রাতেই থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা যায়,উপজেলার বগডহর গ্রামের আবদুর রাজ্জাক মিয়ার ছেলে নাজমুল তার নামের সাথে ‘শাহ’ লাগিয়ে তথাকথিত পীর সেজে (‘নাজমূল শাহ’) শ্রীরামপুর কাঁচারী মোড়ে একটি আস্তানা করে দীর্ঘদিন প্রভাবশালীদের ছত্রছায়ায় পীরালী ব্যবসা চালিয়ে যাচ্ছে। প্রতি শুক্রবার তার ওই আস্তানায় নারী পুরুষের অবাধ মেলামেশায় নাচ গান ও মাদক সেবনসহ অনৈতিক কর্মকান্ড চালিয়ে আসছে। এতে এলাকার নারী পুরুষের চারিত্রিক স্খলন ও মুসল্লিদের ধর্মীয় আচাঁর অনুষ্ঠান পালনে ব্যাঘাত সৃষ্টি হয়। এ সকল অনৈতিক কর্মকান্ড বন্ধের জন্য এলাকার মুসল্লিরা অনেকবার তাকে বুঝিয়েছে। গত রবিবার ওই আস্তানায় বার্ষিক ওরসের নামে বিশাল বড় পেন্ডেল করে ১০/১৫টি মাইক লাগিয়ে বাউল গানের আসর জমিয়ে অনৈতিক কর্মকান্ড চালাচ্ছিল। এ সময় ওই দুই মসজিদের ইমামসহ মুসল্লিরা তাকে সেসব বন্ধের অনুরোধ করলে ওই তথাকথিত পীর ও তার ভক্তরা এ হামলা চালায়। এ বিষয়ে ওই তথাকথিত পীর নাজমুল শাহ্ তার ফোন নাম্বারে একাধিকবার কথা বলার চেষ্ঠা করেও তাকে পাওয়া যায়নি। ক্ষুদে বার্তা পাঠালেও কোন জবাব দেয়নি।

এ ব্যাপারে নবীনগর থানা অফিসার ইনচার্জ সাইফুদ্দিন আনোয়ার অভিযোগ প্রাপ্তি স্বীকার করে বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক ওই ওরশ অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আাইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।