Tepantor

চাকরি দেয়ার নামে প্রতারণা, ফায়ার স্টেশন লিডারের বিরুদ্ধে মামলা

৯ ফেব্রুয়ারি, ২০২৩ : ৪:২১ অপরাহ্ণ

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ায় ফায়ার সার্ভিসে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় আদালতে মামলা হয়েছে। মামলায় ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ফায়ার স্টেশনের লিডার মোঃ শাহ আলমকে আসামি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার দাউদপুর পেটুয়াজুরি গ্রামের দুলাল মিয়ার ছেলে আকাশ মিয়া এ মামলাটি দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, আসামি মোঃ শাহ-আলম বাদী আকাশ মিয়ার পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দা হওয়ার সুবাদে পূর্ব পরিচিত। মোঃ শাহ-আলম ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ফায়ার স্টেশন লিডার হিসেবে কর্মরত থাকলেও আকাশকে সিনিয়র কর্মকর্তা পরিচয় দিয়ে তিনি আকাশকে ফায়ার সার্ভিসে চাকরি দেয়ার প্রস্তাব দেন। এতে আকাশ রাজি হয়ে ২০২২ সালের ২১ সেপ্টেম্বর নগদ ২ লক্ষ টাকা, ২৯ সেপ্টেম্বর ১০ হাজার, ২০ অক্টোবর ১ লক্ষ এবং সর্বশেষ ৩০ অক্টোবর ৪০ হাজার টাকা প্রদান করেন। যার প্রতিটা লেনদেনের ভিডিও ফুটেজ ও অন্যান্য প্রমাণাদি রয়েছে আকাশের কাছে। পরে চাকরি দিতে ব্যর্থ হলে মোঃ শাহ-আলমের কাছে সমুদয় টাকা ফেরত চাইলে তিনি তাল-বাহানা শুরু করেন।

গত ৬ ডিসেম্বর এই ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বরাবর আসামির বিরুদ্ধে লিখিত অভিযোগ এবং পরে এলাকায় শালিসের মাধ্যমে টাকা ফেরত চাইলে তর্ক বিতর্কের একপর্যায়ে আসামি কোনো টাকা ফেরত দেবেন না বলে জানিয়ে চলে যায়। প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া টাকা আদায়ে ব্যর্থ হয়ে সোমবার আকাশ আদালতে এ মামলা করেছেন।

এ ব্যাপারে জানতে মোঃ শাহ-আলমের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ এর চেষ্টা করলেও তার কোন সাড়া পাওয়া যায়নি।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।