Tepantor

কবরস্থান ও শ্মশানের উন্নয়নমূলক কাজে বাঁধা ; কসবায় অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

১৫ মার্চ, ২০২৩ : ৫:০২ অপরাহ্ণ

আশরাফুল মামুন;ব্রাহ্মণবাড়িয়ার কসবায় কবরস্থান ও শ্মশানের উন্নয়নমূলক কাজে বাঁধা প্রদান এবং চাঁদা দাবির অভিযোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশের পাল্টা প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করেছেন আ.লীগ নেতা কবির হোসেন ভূঁইয়া।

বুধবার সকালে উপজেলার বিনাউটি ইউনিয়নের গাববাড়ি এলাকায় ধামসার বাজার মোড়ে এ কর্মসূচি পালন করেন
আ.লীগ নেতা কবির হোসেন ভূঁইয়া ও তার কর্মী সমর্থকরা।
সাংবাদিক সম্মেলন ও মানববন্ধনে বক্তারা বলেন, কসবা উপজেলার বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি গাববাড়ি গ্রামের কৃতি সন্তান আলহাজ্ব কবির হোসেন ভূঁইয়া। তার বাবা ওই এলাকার প্রবীণ আওয়ামী লীগ নেতা। তিনি আইনমন্ত্রী আনিসুল হকের পিতা এড. সিরাজুল হক বাচ্চু মিয়ার সহচর ছিলেন। অথচ স্থানীয় কিছু নব্য আওয়ামী লীগার চিহ্নিত রাজাকারের দল আওয়ামী লীগের প্রবীণ নেতা মরহুম জোহর আলীকে রাজাকার বলে আখ্যায়িত করেছেন। তাছাড়াও মরহুম জোহর আলী ভূঁইয়ার ছেলে বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব কবির হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে কবরস্থান ও শ্মশানের উন্নয়নমূলক কাজে বাঁধা দিয়ে চাঁদা দাবি, স্কুলের সম্পত্তি জোরপূর্বক জবর দখলে রেখে স্থাপনা গড়ে তোলা এবং এতিমখানা ও মসজিদ ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ এনে মিথ্যাচার করে অপপ্রচার চালাচ্ছেন ভুয়া মুক্তিযোদ্ধা জামশেদ, রমজান আলী, রাজাকার রহিজ মিয়া, ভোট চোর মজিবুর রহমান মেম্বার ও মানবপাচারকারী দালাল জসিম উদ্দিন।
তাদের অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব কবির হোসেন ভূঁইয়া ও তার কর্মী সমর্থকরাসহ স্থানীয় যুবলীগ, ছাত্র লীগের নেতাকর্মীরা।
মানববন্ধনে আলহাজ্ব কবির হোসেন ভূঁইয়া এবং ছাত্র লীগের নেতাকর্মীরা বলেন, কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের গাববাড়ি এলাকার একটি কবরস্থানে লাশ দাফনে অনুপযোগী হয়ে পড়ায় মাটি ভরাটের কাজ চলছে। কিন্তু কবরস্থানে মাটি ভরাটের নামে ভূমিদস্যুতা এবং লুটপাটের মহোৎসব পরিণত করছে ওই সন্ত্রাসী লোভীরা। ভূমিদস্যুতা আর লুটপাটের বিরুদ্ধে প্রতিবাদ করায় ওই অপরাধীরা তার বিরুদ্ধে কবরস্থান ও শ্মশানের নামে ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে অপপ্রচারে লিপ্ত রয়েছে। তিনি তার বিরুদ্ধে এহেন মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
এসময় আলহাজ্ব কবির হোসেন ভূঁইয়া ছাড়াও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আলী আজ্জম, বিনাউটি ইউনিয়ন ছাত্র লীগের যুগ্ম আহবায়ক আশিকুল ইসলাম, ছাত্র লীগ নেতা মোস্তফা, আলা উদ্দিন খান নাসিম, শ্যামল ভূঁইয়া, সাইফুল ইসলাম সোহাগ প্রমুখ বক্তব্য রাখেন।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।