Tepantor

ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি অফ পর্তুগালের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

১১ এপ্রিল, ২০২৩ : ১১:১০ পূর্বাহ্ণ

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি অব পর্তুগাল এর উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১০ই এপ্রিল সোমবার সন্ধ্যা ৭টায় টেস্ট অব লিসবন রেস্টুরেন্টে ইফতার মাহফিলটি অনুষ্ঠিত হয়েছে । এতে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটির সভাপতি শাহেদুজ্জামান মোল্লা। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিসবনস্থ বাইতুল মোকারম মসজিদের সভাপতি জনাব রানা তসলিম উদ্দিন এবং পর্তুগাল আওয়ামীলীগের সভাপতি জনাব জহিরুল আলম জসিম প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়া বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী জেলা। পর্তুগালে এক সময় ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসী অনেক কম ছিলো। কিন্তু বর্তমানে প্রায় ৪ হাজার এর মতো ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসী রয়েছে। আপনারা ঐক্যবদ্ধ হয়ে একটি কমিউনিটি করেছেন এবং তা এতো সুন্দর করে পরিচালনা করছেন যা সত্যি প্রশংসার দাবীদার। ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটির যে কোন ভাল উদ্যোগে আমাদের সহযোগিতা থাকবে। কমিউনিটির সহ-সাংগঠনিক সম্পাদক মাহদী ইসলাম জয়ের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনটির সভাপতি শাহেদুজ্জামান মোল্লা, সাধারণ সম্পাদক কাজি আব্দুস সাত্তার, যুগ্ন-সাধারন সম্পাদক মেহেদি হাসান মানিক, নবাগত সদস্য আসাদুজ্জামান আসাদ সহ আরও অনেকে। এ সময় সভাপতি শাহেদুজ্জামান মোল্লা তার বক্তব্যে বলেন , পর্তুগালে বসবাসরত ব্রাহ্মণবাড়িয়াবাসীর মধ্যে সেতুবন্ধন তৈরির উদ্দেশ্যে ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি অফ পর্তুুগালের সূচনা। এর মাধ্যমে পর্তুগালের বিভিন্ন শহরে ছড়িয়ে ছিটিয়ে থাকা ব্রাহ্মণবাড়িয়া বাসীদের ঐক্যবদ্ধ প্লাটফর্মে আনতে আমরা চেষ্টা করছি। ইতিমধ্যে আমরা শত শত সদস্য সংগ্রহ করেছি। ভবিষ্যতে এ সংখ্যা আরো বৃদ্ধি পাবে। আমাদের প্রথম এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়াবাসীর স্বত:স্ফুর্ত এই অংশগ্রহন আমাদের অনুপ্রাণিত করেছে।

তিনি আরো বলেন, পর্তুগালে আগত নতুন ব্রাহ্মণবাড়িয়ার মানুষদের যে কোন সমস্যা বা প্রয়োজনে আমাদের সর্বাত্নক সহযোগীতা থাকবে। এসময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনটির উপদেষ্টা নেসার, সাইফুল ইসলাম রাব্বি, শাহাদাৎ হোসাইন শাহিন, সহ-সভাপতি খাইরুল ইসলাম, আল আমিন, যুগ্ন-সাধারণ সম্পাদক মজিবুর রহমান, মো আকরাম, কাজী মইনুর, প্রচার সম্পাদক মোঃ সোহাগ, সহ প্রচার সম্পাদক মোঃ রাসেল, মোঃ রাকিব, লিসবন বিশ্ববিদ্যালয়ের গবেষক জহুরুল ইসলাম মুন, এফ এইচ শুভ , কাজি কায়েফ , মুজিবুল ইসলাম , আনোয়ার হোসেন, দেলোয়ার হোসাইন সহ পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সদস্য বৃন্দ। ইফতার মাহফিল শেষে অনুষ্ঠানে বিশ্ব মুসলিম উম্মার শান্তি সম্মৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।