অনিয়মের খবর প্রকাশ করায় আখাউড়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা

১১ ডিসেম্বর, ২০১৯ : ৩:৫৬ অপরাহ্ণ ৪৪০

আফজল খান শিমুল: অনিয়মের খবর প্রকাশ করায় আখাউড়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে। গত ০৯ ডিসেম্বর দুপুরে ব্রাহ্মণবাড়িয়া চিফ জু্ডিশিয়াল ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তারের আদালতে এই মামলা হয়।  আখাউড়ার মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক কাজি ইকবাল বাদী হয়ে দন্ডবিধির ৪৪৬,৪৪৭,৩২০ ও অন্যান্য ধারায় মামলাটি করেন। মামলা হওয়া দুই সাংবাদিক হলেন, দৈনিক যুগান্তর ও ডেইলী অবজারভারের আখাউড়া প্রতিনিধি মহিউদ্দিন মিশু ও ইংরেজী দৈনিক নিউ এজ এর ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি কাজি হান্নান খাদেম।

সাংবাদিক মিশু জানান, গত ১৪ নভেম্বর আখাউড়া রেলওয়ে স্কুলে জেএসসি পরীক্ষার সময় শিক্ষকদের সামনে কতিপয় শিক্ষার্থীদের নকল সরবারাহ করার বিষয়ে যুগান্তরসহ বিভিন্ন পত্রিকায় ছবিসহ সংবাদ প্রকাশ হয়। এতে কতিপয় মহল ঈর্ষান্নিত হয়ে ও প্ররোচণা দিয়ে উক্ত শিক্ষকের মাধ্যমে উদ্দেশ্য প্রণোদিত এ মিথ্যা মামলাটি দায়ের করায়। এতে বহুভাগে বিভক্ত আখাউড়ার সাংবাদিকেরা এক কাতারে শামীল হয়ে গতকাল দুপুরের দিকে উপজেলা টিভি জার্নালিস্ট এসোসিয়েশন কার্যালয়ে নিন্দা ও প্রতিবাদ সভা করে,যা আখাউড়ার ইতিহাসে বিরল ঘটনা। এতে বক্তারা বলেন অবিলম্বে এ মিথ্যা ও হয়রানীমূলক মামলাটি প্রত্যাহার করা না হলে সমাবেশ,মানববন্ধনসহ কঠোর কর্মসূচি গ্রহন করা হবে। এ ব্যপারে আখাউড়াসহ সারাদেশের গণমাধ্যম কর্মী ও সূশীল সমাজের লোকেরা ক্ষোভ প্রকাশ, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।