Tepantor

বাউয়েটের নতুন ট্রেজারার নিযুক্ত

৪ মে, ২০২৪ : ১০:২৭ পূর্বাহ্ণ

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট), কাদিরাবাদ, নাটোর এর নতুন ট্রেজারার হিসাবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক সফল কর্ণেল, এমআইএসটি (MIST) এর ইইসিই এর সাবেক অধ্যাপক এবং সেনাকল্যাণ ইলেকট্রিক ইন্ডাস্ট্রিজ, চট্রগ্রাম এর নির্বাহী পরিচালক জনাব প্রকৌশলী মো: শওকত হুসেন, পিএসসি। মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চেন্সেলরের (আচার্য) অনুমোদনক্রমে তাঁর এই নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব ড. মো. ফরহাদ হোসেন।

তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার লহরী গ্রামের কৃতিসন্তান। তাঁর পিতা মরহুম ডা. মো: নুরুল হক এলাকার একজন সুদক্ষ চিকিৎসক ছিলেন। লহরী গ্রামের রত্ন, একটি উচ্চশিক্ষিত ও মার্জিত পারিবারের কর্ণধার ও অভিভাবক কর্ণেল (অব.) মো: শওকত হুসেন একজন অত্যন্ত ধর্মভীরু, ন্যায়পরায়ণ, পরোপকারী, সৎ, নিষ্ঠাবান, আপাদমস্তক ভাল মনের মানুষ। তিনি সহকর্মীবান্ধব, হয়রানিমুক্ত, দুর্নীতিমুক্ত, কঠোর পরিশ্রমী ও ডায়নামিক কর্মকর্তা হিসেবে সর্বত্র জনগণের সেবা দিয়েছেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে সারাজীবন সততা ও সুনামের স্বাক্ষর রাখা একজন পরিচ্ছন্ন ও দক্ষ কর্মকর্তা ছিলেন।

জনাব কর্ণেল (অব.) মো: শওকত হুসেন, পিএসসি’ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বিএইউইটি), কাদিরাবাদ, নাটোর এর ট্রেজারার পদে নিয়োগ পাওয়ায় মহান আল্লাহ পাকের নিকট অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এজন্য তিনি বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সু্যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ ও মহামান্য রাষ্ট্রপতির নিকট নিজ ও পরিবারের সবার পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন এবং মাদার অব হিউম্যানিটি দেশরত্নকে আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছেন।

তিনি নিজ গ্রাম লহরী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি, শ্যামগ্রাম মোহিনী কিশোর উচ্চ বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণির ট্যালেন্টপুলে বৃত্তি পান। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ার মোগড়া উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮২ সালে বিজ্ঞান বিভাগ থেকে ৫ টি বিষয়ে লেটার মার্কসসহ এসএসসিতে উচ্চতর স্টার মার্কস, ঢাকা কলেজ থেকে ১৯৮৪ সালে ৪ টি বিষয়ে (পদার্থ, রসায়ন, গণিত ও জীববিজ্ঞানে) লেটার মার্কসসহ এইচএসসিতে বোর্ড স্ট্যান্ড এবং ১৯৯০ সালে বুয়েটের EEE বিভাগ থেকে কৃতিত্বের সাথে বিএসসি ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে ১৯৯১ সালে বাংলাদেশ মিলিটারিতে যোগদান করেন এবং কমিশন পান। অবসরের আগে তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে কর্ণেল ও MIST তে অধ্যাপক হিসাবে কর্মরত থেকে সেবা দিয়েছেন। চাকুরিরত থাকা অবস্থায় তিনি ডুয়েটেও মাস্টার্স ডিগ্রির জন্য উন্নতর গবেষণা করেন। সেখান থেকে তাঁর প্রকাশিত কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক গবেষণা প্রবন্ধ রয়েছে।

এলাকার একটি অত্যন্ত শিক্ষিত, মার্জিত ও সব সময় মহান মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করা ও বঙ্গবন্ধুর আদর্শের পরিবারের সন্তান তিনি। এলাকার সবার প্রিয় ও বন্ধুসুলভ মানুষ তিনি এলাকার উন্নয়ন ও বিদ্যুতায়নেও যথেষ্ট অবদান রেখেছেন।

তিনি এইচএসসি ১৯৮৪ ব্যাচে বুয়েট ও ঢাকা মেডিকেল কলেজ দুইটিতেই ভর্তির জন্য নির্বাচিত হয়েছিলেন এবং বুয়েটে EEE বিভাগে পড়েছেন।

তাঁরা আট ভাই ও এক বোন সবাই বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রিধারী। কর্ণেল (অব.) মো. শওকত হুসেন এর মা মিসেস হেনা বেগম একজন রত্নগর্ভা ও সুগৃহিণী এবং তাঁর স্ত্রী মিস সুরাইয়া রোজী একজন পুষ্টিবিদ। তিনি ২ ছেলে ও ১ কন্যা সন্তানের জনক।

প্রেস রিলিজ।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।