ইতালীতে ব্রাহ্মণবাড়িয়ার দেশপ্রেমিক তরুণ প্রজন্মের বিজয় দিবস উদযাপন

১৮ ডিসেম্বর, ২০১৯ : ১০:৫০ অপরাহ্ণ ৪০৬

মঈনুল ইসলাম, ইতালী: ইতালীর রাজধানী রোমে প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া জেলার দেশপ্রেমিক তরুণ প্রজন্মের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ই ডিসেম্বর রোমের ত্রাস্তেভেরে একটি রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়েছে। ইতালীস্থ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সমাজ কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা রিপন বেপারির সভাপতিত্বে ও ইতালিস্থ ব্রাহ্মনবাড়িয়া সদর উপজেলার সমাজ কল্যান সমিতির প্রধান পৃষ্ঠপোষক খোকন মিয়ার পরিচালনায় এতে বক্তব্য রাখেন ইতালীস্থ নবীনগর সমাজ কল্যান সমিতির সভাপতি মাহিনুর হোসেন,সাংগঠনিক সম্পাদক জহির মিয়া, বিশিষ্ট সমাজ সেবক কবির হোসেন,বিশিষ্ট ব্যাবসায়ী সোহেল মিয়া, মুজিবুর রহমান সহ আরো অনেকে।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশের মহান বিজয় দিবস আজ। ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে লাখো শহীদের রক্তে রাঙিয়ে রাতের অন্ধকার ভেদ করে বাংলার দামাল ছেলেরা কেড়ে এনেছিল ফুটন্ত সকাল। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য ও বীরত্বের এক অবিস্মরণীয় দিন এটি। বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন। জাতির আনন্দদিন এই জাতীয় দিবস। ৪৬ বছরেও সেই আনন্দের এতটুকু কমতি নেই। কারণ দিনটি হলো বাংলাদেশের এগিয়ে চলার অনন্ত উত্স। অন্ধকার দুরে ঠেলে আলোর দিকে এগিয়ে চলার প্রেরণা।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।