ইসরাইলের লেজার-গাইড বোমা দিয়ে ভারতে হামলার প্রস্তুতি!

২৩ সেপ্টেম্বর, ২০১৯ : ৮:৫০ অপরাহ্ণ ৩৩৭

বালাকোটে ফের সক্রিয় হয়ে উঠেছে জইশ শিবির। আধুনিক আগ্নেয়াস্ত্র ও ইসরাইলি বোমা নিয়ে তৈরি হচ্ছে জইশের অন্তত ৫০০ জঙ্গি। সোমবার সকালে চেন্নাইয়ে অফিসার্স ট্রেনিং একাডেমিতে সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত।

২৭ ফেব্রুয়ারি সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে পাকিস্তানে ঢুকে বালাকোটের একাধিক জঙ্গি শিবির গুঁড়িয়ে দিয়েছিল ভারতীয় বিমানবাহিনী। সেই শিবির ফের সক্রিয় হয়েছে। ভারতীয় গোয়েন্দারা এমন খবর দিয়েছেন বলেই জানান সেনাপ্রধান।

তিনি বলেন, ওই শিবিরে বর্তমানে ৪০ জনকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তাদের ভারতে পাঠানোর ছক কষছে জঙ্গিরা।

সেনাপ্রধান আরও বলেন, পাকিস্তান যতই মিথ্যা প্রমাণ করতে চাক, ভারতীয় বায়ুসেনার বালাকোট অভিযানে পাকিস্তানের জঙ্গি শিবিরগুলোর যে বিরাট ক্ষয়ক্ষতি হয়েছিল সেটা নিশ্চিত। সেই ক্ষত ঢাকতেই ফের নাশকতার ছক কষছে তারা। প্রশিক্ষণ দিয়ে তৈরি করা হচ্ছে জঙ্গিদের। যারা পালিয়ে গিয়েছিল তাদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

ভারতীয় সরকারি সূত্রগুলো দেশটির সংবাদমাধ্যম এনডিটিভিকে জানিয়েছে যে, প্রায় ১২৯ জন জইশ জঙ্গি ভারতে অনুপ্রবেশের জন্য প্রস্তুত রয়েছে। তারা ইসরাইলের তৈরি লেজার-গাইড বোমা দিয়ে আঘাত হানার জন্য প্রস্তুতি নিচ্ছে এবং সুযোগের অপেক্ষায় ওই শিবিরগুলোতে আত্মগোপন করে আছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।