নবীনগরে কিশোর গ্যাং: জন্মদিনে গাছে বেঁধে মাথায় ডিম,আটা, ময়লা

৬ জানুয়ারি, ২০২০ : ২:২৯ অপরাহ্ণ ১১২৪

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ এলাকায় তাহমিদ নামে এক কলেজছাত্রকে গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে রেখে মাথায় পচা ডিম, আটা-ময়দার ভুসি ও নানাহ ধরনের নোংরা ময়লা-আবর্জনা সারা শরীরে মেখে জন্মদিন পালন করেছে তার বন্ধুরা।
সোমবার (৬ জানুয়ারি) সকালে সলিমগঞ্জ এ আর এম উচ্চ বিদ্যালয়ের পিছনে ও আল বাহরাইন সুপার মাকের্টের সামনে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে স্থানীয় সাংবাদিক মোঃ আখতারুজ্জামান ঘটনাস্থলে গিয়ে এ ধরনের জন্মদিন পালনের কারণ জানতে চাইলে কলেজ ছাত্র তাহমিদ তার বন্ধুরা তাকে জন্মদিনের উইশ করছে বলে জানায়। বন্ধুরা কারা তাদের নাম জানতে চাইলে সে বিষয়টি এড়িয়ে যায় এবং একসময় এক বন্ধুর মোটরসাইকেলে ওঠে দ্রুত পালিয়ে যায়।
মুসলিম সমাজে তরুণ প্রজন্মদের এ ধরনের জন্মদিন পালনে হতবাক হয়েছেন অনেকেই। সভ্য সমাজে এ ধরণের অপসংস্কৃতির চর্চার যুব সমাজের নৈতিক অবক্ষয় ঘটছে বলে মনে করছেন সুশীল সমাজ।স্থানীয়রা জানান, এরা মূলত কিশোর গ্যাং। কিশোরদের এতোটা সাহস পাওয়ার মূল কারণ হচ্ছে এদের অভিভাবকরা সমাজের প্রভাবশালী ও পরিচিত মুখ। আবার অনেকে রাজনীতির সঙ্গে জড়িত। তাই অপরাধ করলেও কেউ এদের বিরুদ্ধে কথা বলার সাহস পায় না।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।