ঢাবির ২ শিক্ষক চাকরিচ্যুত

৩০ সেপ্টেম্বর, ২০১৯ : ৬:৫৫ অপরাহ্ণ ১৯১

শিক্ষাছুটির বিধান লঙ্ঘন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। তাঁরা হলেন বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাফিজ জামান এবং তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক রাবেয়া ফেরদৌসী।

গতকাল রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটের সভায় তাঁদের চাকরিচ্যুতির সিদ্ধান্ত হয়। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

সিন্ডিকেট সভা সূত্র জানায়, দুই বছরের শিক্ষাছুটি শেষ হওয়ার পরও রাবেয়া ফেরদৌসী যুক্তরাজ্যে অবস্থান করছেন। আর নাফিজ জামান তাঁর শিক্ষাছুটির মেয়াদ শেষ হওয়ার পর নিয়মবহির্ভূত ছুটি চেয়েছেন। এ ছাড়া সিন্ডিকেট সভায় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের এক কর্মচারীকে অর্থ চুরির দায়ে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত হয়েছে বলে জানান সিন্ডিকেট সদস্য মোহাম্মদ হুমায়ুন কবীর।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।