৯৯৯ এ ফোন দিয়ে জীবন ও পরিবার ফিরে পেলো নবীনগরের এক বৃদ্ধ

১০ জানুয়ারি, ২০২০ : ২:০২ অপরাহ্ণ ১৭২

মোঃ সফর মিয়া,নবীনগর: ৯৯৯ এ ফোন করে পুলিশের সহযোগিতা চেয়ে সত্তর বছর বয়সী এক বৃদ্ধ মৃত্যুর দুয়ার থেকে প্রাণে বেঁচে ফিরে এলেন। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় বুধবার রাতে এ ঘটনাটি ঘটে। গতকাল দুপুরে ওই বৃদ্ধকে নবীনগর থানা পুলিশ সুস্থ অবস্থায় তার গ্রামের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করে।
জানা গেছে, উপজেলার রতনপুর ইউনিয়নের ভিটিবিশারা গ্রামের বৃদ্ধ চিশতিয়া সরকার (৭০) কে বুধবার রাতে ভোলাচং হাজী হাসেম অালীর বাড়ির সামনে অচেতন ও আপত্তিকর অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। ওইসময় গিয়াসউদ্দিন নামের একজন ব্যক্তি রাত ৮.৭ মিনিটে ৯৯৯ এ ফোন করে পুলিশের সহযোগিতা চান। পরক্ষণেই নবীনগর থানার এএসআই মো: হারুন অর রশিদ সংগীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধকে উদ্ধার করে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। বৃদ্ধের সুচিকিৎসার ব্যবস্থা করেন। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে আজ দুপুরে সাংবাদিকদের জানান,”অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী ওই বৃদ্ধ নবীনগরে পেনশানের টাকা উত্তোলন করতে আসার পথে ঘটনাস্থলে অজ্ঞান হয়ে পড়েন। পরে ৯৯৯ এ ফোন করে বিষয়টি পুলিশকে জানালে আমরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে এনে ভর্তি করি। আজ দুপুরে সুস্থ হওয়ার পর, ভিটিবিশারা গ্রাম থেকে ডেকে এনে ওই বৃদ্ধকে তাঁর মেয়ে জোছনা বেগমের (৩০) হাতে তুলে দেই।’
তিনি মানুষের যে কোন দু:সময়ে ৯৯৯ এ ফোন করে পুলিশের সার্বিক সহযোগিতা নেওয়ার জন্যও সকলকে পরামর্শ দেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।