লেবাননে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ও মুজিব বর্ষের ক্ষণ গণনা শুরু

১১ জানুয়ারি, ২০২০ : ৭:০৮ অপরাহ্ণ ২৯৭

 

মনির হোসেন রাসেল,লেবানন প্রতিনিধি::বাংলাদেশ দূতাবাস বৈরুত লেবানন-এ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপনে ক্ষণ গণনার আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। এছাড়া দূতাবাসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসও পালিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর সংগ্রামী ও কর্মময় জীবনের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

গত কাল শুক্রবার (১০ জানুয়ারি) ক্ষণ গণনার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। বৈরুত দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

রাষ্ট্রদূত বলেন, ‘১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় পূর্ণতা পায়। এ দিনে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, ‘পুরো বিশ্বের সঙ্গে একাত্ম হয়ে লেবাননে বাংলাদেশ দূতাবাস শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপনের জন্য বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে। তিনি অনুষ্ঠানগুলো সার্থক ও সফল করার জন্য লেবাননে বাংলাদেশ প্রবাসীদের সহযোগিতা কামনা করেন।
এসময় তিনি লেবানন-এ চলমান সঙ্কটের বিষয়ে কথা বলেন এবং প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন। ও অাগামী দিন গুলোতে সুন্দর ভাবে চলার সু-পরামর্শ দেন।
সব শেষে, উপস্থিতি সকল প্রবাসী বাংলাদেশীদের অাপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত করেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।