মালয়াশিয়া আওয়ামীলীগ আহ্বায়ক কমিটির উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

১৩ জানুয়ারি, ২০২০ : ১১:৪১ পূর্বাহ্ণ ১৩৮
আশরাফুল মামুন::১০ জানুয়ারি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস স্মরনে এবং মুজিববর্ষ ২০২০ উৎযাপন পরিকল্পনার্থে মালয়েশিয়া আওয়ামীলীগ আহ্বায়ক কমিটির উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল রবিবার ১২ জানুয়ারী সন্ধ্যায় কুয়ালালামপুরের হোটেল গ্র্যান্ড প্যাসিফিক এর বল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।
আহ্বায়ক কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী ও প্রকৌশলী মোঃ রাহাদ উজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অহিদুর রহমান অহিদ   যুগ্ন-আহ্বায়ক মালয়েশিয়া আওয়ামীলীগ ,প্রধান অতিথি ছিলেন দাতু ফুয়াদ বিন তালেব, সাধারন সম্পাদক, ক্রাইম প্রিভেনশন ফাউন্ডেশন, বিশেষ অতিথি ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের লেবার কাউন্সিলর জনাব জহিরুল ইসলাম, প্রকৌশলী আমিরুল ইসলাম, এ কামাল হোসেন চৌধুরী, জনাব মেহেদী মাসুদ, মোঃ সোহেল রানা, শাখাওয়াত সুমন, প্রধান বক্তা ছিলেন রাশেদ বাদল যুগ্নআহ্বায়ক মালয়েশিয়া আওয়ামীলীগ।
পবিত্র কোরআন তেলাওয়াত, আহ্বায়ক কমিটির সদস্য প্রদীপ কুমার এর গীতা পাঠ, জাতীয় সংগীত এবং বঙ্গবন্ধুর পরিবারের বিদেহী আত্মার মাগফেরাত সহ সকল শহীদদের স্মরনে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তৃতা করেন, মালয়েশিয়া আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির, কবি আলমগীর হোসেন, নূর মোহাম্মদ ভূইয়া, হুমায়ুন কবির আমির, লিটন আজিজ দেওয়ান, শাখাওয়াত হোসেন, সঞ্জয় খান্না বিদ্যুৎ, শাহাজালাল, ও মালয়েশিয়াস্থ সকল প্রাদেশিক শাখা কমিটির নেতৃবৃন্দ, মহানগর শাখার সধারন সম্পাদক আব্দুল বাতেন , জহুর বারুর সভাপতি ফাহিম প্রধান, সাধারন সম্পাদক তারিকুল ইসলাম আমিন, পিজে শাখার সাধারন সম্পাদক ইমাম হোসেন, ক্লাং শাখার সভাপতি সোহাগ, নিলাই শাখার সভাপতি  রানা ফকির, বাতুকেভ শাখার খোকন কর্মকার, পাংসাপুরী কায়োবাকার শাখার সভাপতি মনির, রাওয়াং শাখার  সাধারন সম্পাদক এস এম জাকির, সিগাম্বুট শাখার জাকির, বুকিত বিনতাং শাখার মন্জুরুল, ওয়াংসামাজু শাখার ইকবাল, কেপং শাখার আমিন, জালান কুচিং এর মানিক, মালয়েশিয়া ছাত্রলীগের সাবেক সহ সভাপতি তারিকূল ইসলাম, সাবেক যুগ্ন সাধারন সম্পাদক আরমান হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়ার সাধারন সম্পাদক ইলিয়াস সহ আরও অনেকে।
বক্তারা সংক্ষিপ্ত বক্তব্যে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং মুজিববর্ষ ২০২০ পালনে বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার নেতৃত্বে দেশ ও জাতি গঠনে এবং উনার ভিষন ২০৪১ বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করার অঙ্গীকার করেন। এ সময় লেবার কাউন্সিলর জহিরুল ইসলাম বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে শ্রদ্ধাভরে স্মরণ ও বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করেন এবং মালয়েশিয়াস্থ বাংলাদেশীদের উদ্দেশ্যে মালয়েশিয়ার বর্তমান পরিস্থিতি এবং করনীয় সম্পর্কে বিশদভাবে আলোচনা করেন। জনাব মেহেদী মাসুদ তার বক্তব্যে জাতি গঠনে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে সবাইকে সোনার মানুষ হওয়ার আহ্বান জানান।
 অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তার পরিবার, জাতীয় চার নেতা, এবং সকল শহীদদের স্মরনে  তাদের আত্মার মাগফেরাত  কামনায় এবং জননেত্রী শেখহাসিনার দেশ পরিচালনায় সহায়তা সহ উনার সুসাস্থ ও দীর্ঘায়ু  কামনায় আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়। এবং নেতা কর্মীদের নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।