ব্রাহ্মণবাড়িয়ায় কাদিয়ানিদের মসজিদে জুম্মা পড়বে কওমি ছাত্ররা, বাধা আসলে হরতাল

১৫ জানুয়ারি, ২০২০ : ১:৫২ অপরাহ্ণ ১১৩২০

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়ায় কাদিয়ানিদের অধীনস্ত মসজিদে আগামী জুম্মা নামাজ পড়বে ব্রাহ্মণবাড়িয়ার কওমি ছাত্র-শিক্ষকরা। তখন মসজিদে কোন কাদিয়ানি থাকতে পারবেনা। এতে যদি কোন বাধা আসে তাহলে হরতাল করা হবে বলে ঘোষণা দিয়েছে ব্রাহ্মণবাড়িয়ার কওমি মাদ্রাসার ছাত্ররা। বুধবার দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এই ঘোষণা দেওয়া হয়। এসময় কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করার দাবী জানান সরকারের কাছে। কাদিয়ানিদের আস্তানাকে মসজিদে রুপান্তর করে মুসলিমদের কাছে তা হস্তান্তর করতে হবে। দাবী না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন বিক্ষোভকারীরা। তারা আরো বলেন, কান্দিপাড়ার খতমে নবুয়ত মাদ্রাসার ছাত্রদের উপর যে হামলা হয়েছে তার বিচার করা হবে, রক্তের বদলা দেওয়া হবে। কোন মসজিদ কাদিয়ানিদের হতে পারেনা,কারন তারা হলো অমুসলিম ও কাফের।
বিক্ষোভ সমাবেশে আগামি সোমবার জেলা প্রশাসকের কাছে স্বারকলীপি দিবে কওমিরা ও আগামিকাল বৃহষ্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার সকল ইমামদের নিয়ে জামিয়া ইসলামিয়া মাদ্রাসায় মিটিং করা হবে বলে জানানো হয়।
গত মঙ্গলবার কান্দিপাড়ায় কাদিয়ানি ও কওমি ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন কওমি মাদ্রাসার ছাত্র আহত হয়ে হাসপাতালে ভর্তি আছে। কওমি ছাত্ররা বলছে, খতমে নবুয়ত মাদ্রাসা দখল করতে চায় কাদিয়ানিরা। এ নিয়েই সংঘর্ষ বাধে। তার প্রেক্ষিতেই এই বিক্ষোভ করা হয়।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 32.8K
    Shares