নাসিরনগরে দোকান ঘর উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

২০ জানুয়ারি, ২০২০ : ৯:২৩ পূর্বাহ্ণ ১৯৭

মোঃ আব্দুল হান্নান: আদালত ও সার্ভে ট্রাইব্যুনালে দুইটি মামলা চলমান থাকার পরও বিনা নোটিশে দোকান ঘর উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে। রবিবার সকাল ১০ ঘটিকার সময় নাসিরনগর স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন মুখলেছুর রহমান চৌধুরী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তেব্যে মুখলেছুর রহমান চৌধুরী বলেন, নাসিরনগর কলেজ মোড়ে ২৫ বৎসর যাবৎ ক্রয় সূত্রে ২৫৫০ দাগে ৫টি দোকান ভিটি রয়েছে তার। ১৩ জানুয়ারী সকাল ১১ ঘটিকার সময় প্রশাসনের পক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিনা নোটিশে তার ৫টি দোকানে ভোল্ট ড্রেজার দিয়ে ভেঙ্গে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতিসাধন করে। এ সময় বৈধ কাগজপত্র দেখাতে গেলে তাকে গ্রেপ্তারের হুমকি দেয়া হয়। তিনি বলেন সাবেক ২৫৫০ হালে ৬২৫৬ দাগে তার ৩ শতক জায়গা রয়েছে। ১৩৮৭ বাংলা সন থেকে অদ্য পর্যন্ত তিনি খাজনা পরিশোধ করে আসছেন। তার নামে নামজারী ও জমাখারিজও রয়েছে। উচ্ছেদের পর ১৭ জানুয়ারী জেলা বারের বিজ্ঞ আইনজীবি মনিরুজ্জামান মনিরের সার্ভে কমিশন ২০ জন সাক্ষীর সন্মুখে উক্ত নালিশী ভূমি পরিমাপ করে বর্তমানে সরকারী রাস্তাটি তার নিজ ভূমির উপর রয়েছে বলে দেখা যায়।

এ বিষয়ে নাসিরনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উচ্ছেদ অভিযান পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট তাহমিনা আক্তারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন এ বিষয়ে আমার কাছে অনেক অভিযোগ এসেছে। তিনি আরও বলেন আদালতে মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত কিভাবে নতুন করে স্থাপনা নির্মাণ করা হয়, তা আপনারাই বলেন বলে উল্টো প্রশ্ন করেন সহকারী কমিশনার।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।