সৌদিতে বিতর্কিত ভাবে শেষ হলো এসটিসি পে বিজয় গোল্ডকাপ

২০ জানুয়ারি, ২০২০ : ১:৫২ অপরাহ্ণ ৮৫

জুয়েল ফকির, সৌদি আরব: সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দুতাবাস এর সহযোগিতায় ডিসেম্বর মাসে শুরু হওয়া এসটিসি পে(stc pay) বিজয় গোল্ডকাপ শেষ হলো ১৭ ই জানুয়ারী।

এতে অংশগ্রহণ করেন রিয়াদের ১৬ টি টিম শেষ পর্যন্ত ফাইনালে বিজয়ের ট্রফি জয় করেন,ওলাইয়া কম্পিউটার মার্কেট ফুটবল টিম। তবে পুরো টুর্নামেন্ট জুড়েই ছিলো কমিটি আর রেফারির বিতর্কিত আচরন ও সিদ্ধান্ত,যাতে ফাইনাল চ্যাম্পিয়ন টিমও হতাশ।

কারন তাদের কেও ফাইনালে উঠার জন্য দুইবার সেমিফাইনাল খেলতে হয়েছে,এটা ইতিহাসের নজিরবিহীন এক ঘটনা। অদক্ষ কমিটির দ্বারা দূতাবাস টুর্নামেন্ট পরিচালনা করালেও বিতর্কিত যত সিদ্ধান্ত দূতাবাস থেকেই দেওয়া হয়েছে।

সকল দলের জোরালো অভিযোগ থাকা সত্বেও বিতর্কিত রেফারি দিয়েই টুর্নামেন্ট শেষ করেন আয়োজোক কমিটি।এ ছাড়াও টুর্নামেন্ট শুরু থেকে শেষ পর্যন্ত ছিলো হাজারো বিতর্কিত কর্মকান্ড ।

বিজয় গোল্ডকাপ নাম হলেও শেষ হয় জানুয়ারী মাসের সতের তারিখে । এত বড় একটা আয়োজনে ছিলোনা বাংলাদেশের জাতীয় পতাকার চিহ্ন,ছিলোনা বঙ্গবন্ধুর কোন ছবি । এমনকি ফাইনাল ম্যাচের অনুষ্ঠানে মঞ্চে দেখা যায়নি আওয়ামিলীগ এর কোন নেতাকে।দূতাবাসের আয়োজনে হলেও মুল্যায়ন করা হয়নি রিয়াদ কমনিউটির গুরুত্বপূর্ণ কোন ব্যাক্তিকে ।

সর্বশেষ ফাইনাল খেলায় জন্ম দেয় আরেকটি অনাকাঙ্ক্ষিত ঘটনার।রেফারির একটা ভুল সিদ্ধান্তে ৩০ মিনিট বন্ধ থাকে ম্যাচ, যেখানে রিভিউ সিস্টেম আছে সেখানেও বিতর্কিত রেফারির একক মনগড়া সিদ্ধান্তে লাল কার্ড পেয়ে মাঠ ছারতে হয় প্রাইড অফ বেঙ্গল ফুটবল ক্লাবের একজন খেলোয়ারকে। যেখানে অন্যায়ভাবে আঘাত করে প্রতিপক্ষ টিম ওলাইয়া কম্পিউটার মার্কেটের ফুটবল ক্লাবের গোলকিপার, তারপরেও রেফারি তার সিদ্ধান্ত পরিবর্তন করেনি,অবশেষে রেফারির একটা সিদ্ধান্তে ভাগ্য পরিবর্তন হয়ে যায় প্রাইড অফ বেঙ্গল ফুটবল ক্লাবের,১০ জন প্লেয়ার নিয়ে ২০ মিনিট খেলা চললেও ট্রাইবেকারের ১ গোলের ব্যাবধান নিয়ে মাঠ ছারতে হয় তাদের। এমনকি রেফারি পরিবর্তন করার জন্য প্রাইড অফ বেঙ্গল এর ম্যানেজার জোর দাবী জানালে তাকে অন্যায় ভাবে গায়ে হাত তুলে অপদস্থ করে আয়োজক কমিটির কয়েকজন।

এমন অনভিজ্ঞ ব্যাক্তিদের কাছে কিভাবে এত বড় একটা আয়োজনের দায়িত্ব দিতে পারে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস,এমনই প্রশ্ন রিয়াদ প্রবাসীদের।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।