বিজয়নগর উপজেলা পরিষদ কমপ্লেক্সের টয়লেটের বেহাল দশা,ভোগান্তিতে মানুষ

২৪ জানুয়ারি, ২০২০ : ৭:২৭ অপরাহ্ণ ৭৪৮

আসাদুজ্জামান আসাদ: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের উপজেলা কমপ্লেক্সের পাবলিক টয়লেটগুলো ব্যবহারের অনুপযোগী হয়ে আছে দীর্ঘদিন দরেই। কর্তৃপক্ষের অবহেলার কারনে টয়লেটের এই বেহাল দশা বলে অভিযোগ স্থানীয়দের। এই কমপ্লেক্সে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস ছাড়াও ভূমি অফিস,এলজিডি অফিস,মহিলা বিষয়ক অফিস,উপজেলা চেয়ারম্যান অফিসসহ গুরুত্বপূর্ণ অনেক সরকারি অফিস রয়েছে। তাই গড়ে প্রতিদিন বিভিন্ন প্রয়োজনে প্রায় ৬০০-৭০০ মানুষের আগমন ঘটে এই কমপ্লেক্সে। কিন্তু এটি নির্মানের পর থেকে অযত্নে অবহেলার কারনে অনুপযুক্ত হয়ে পড়ে আছে উপজেলা পরিষদের একমাত্র পাব্লিক টয়লেট।যার জন্য এই উপজেলা কমপ্লেক্স এ আগত সাধারণ জনগনকে ভোগান্তিতে পড়তে হচ্ছে প্রতিনিয়ত।


ব্রাহ্মনবাড়িয়া জেলার অন্তর্ভুক্ত ২২১.১৭ বর্গকিলোমিটার এর বিজয় নগর উপজেলা। বিজয়নগর উপজেলার মোট জনসংখ্যা ২৮৮২৭০ প্রায়(পুরুষ -১৩৮৭৯৭/মহিলা-১৪৯৪৭৩)।
ব্রাহ্মনবাড়িয়ার গুরুত্বপূর্ণ এই উপজেলার ২০১৪-১৫ সালে নির্মিত হয় উপজেলা পরিষদ।

বৃহষ্পতিবার সরজমিনে গিয়ে দেখা যায়, আদমশুমারীতে চাকুরী প্রার্থী প্রায় ৫০০-৬০০ ছেলে মেয়ে উপজেলা কমপ্লেক্সে যায়। তাদের সাথে কথা বলে জানা যায় তাদের দুর্ভোগের কথা।
সেখানে উপস্থিত বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসিফ মান্না বলেন, আজ আমাদের ৫টি ইউনিয়ন এর প্রার্থীরা এসেছি পরিক্ষা দিতে ৩-৪ ঘন্টা যাবত অপেক্ষামান সবাই এর মাঝে অনেকেই বাথরুম এ যেতে গিয়ে পড়তে হয়েছে বিপাকে। অপরিষ্কার,ব্যবহার এর অনুপযোক্ত এইখানকার টয়লেট।তাই বাধ্য হয়ে সবাইকে যেতে হচ্ছে বিভিন্ন জায়গায়।

চম্পাকনগর বাজার এর ব্যবসায়ী দুলাল মিয়া জানান,প্রায় প্রতিদিনই শত-শত মানুষ আসে এখানে। টয়লেট এর এই অবস্থার কারনে মাঝে মাঝে বিপদে পড়ছেন অনেকেই,বিশেষ করে নারীরা।দীর্ঘদিন যাবত এই অবস্থা থাকলেও উপজেলা পরিষদের এই দিকে কোন নজর নেই।

এই ব্যপারে বিজয়নগর উপজেলা চেয়ারম্যান নাছিমা মুকাই আলীর কাছে জানতে চাইলে তিনি তেপান্তরকে বলেন, আমি আপনার কাছ থেকেই প্রথম শুনলাম,আমি এ ব্যপারে এখনও কিছু জানি না। আমি তো মাত্র ৫ মাস হল চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছি।ইনশাআল্লাহ খুব শীগ্রই উপজেলা কমপ্লেক্সের সব সমস্যা সমাধানের উদ্যোগ নিব।

এই ব্যাপারে বিজয়নগরের ইউএনও মেহের নিগার তেপান্তরকে বলেন, একটা নির্দিষ্ট সময় পর পর টয়লেট মেন্টেনেন্স করা হয়ে থাকে। এই বছর মেন্টেনেন্স করা হবে। আর আমি যোগদানের আগে থেকেই এই অবস্থা। তাই সঠিক কি কারনে এমন হয়েছে আমি বলতে পারছি না। তবে এটি সংস্কারের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।