শতভাগ পাস করে আসছে নবীনগরের পৌর আমেনা দাখিল মাদ্রাসা

২৭ জানুয়ারি, ২০২০ : ৪:০৩ অপরাহ্ণ ২৫৯

মোঃ সফর মিয়া,নবীনগর প্রতিনিধি::ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার পশ্চিম পাড়ায় নবীনগর-আলমনগর রোডে অবস্থিত উপজেলার একমাত্র মহিলা মাদ্রাসা নবীনগর হযরত আমেনা (রাঃ) পৌর মহিলা দাখিল মাদ্রাসার এবছরের দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আনোয়ার হোসেন এর সঞ্চালনায়
সভাপতিত্ব করেন অত্র মাদ্রাসার পরিচালনা পরিষদের সভাপতি ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম দানা মিয়ার পুত্র হাজী মো. জালাল উদ্দিন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রা‏‏হ্মণবাড়িয়া জেলা পরিষদ সদস্য ও পৌর আওয়ামী লীগের সভাপতি বোরহান উদ্দিন আহমেদ।
প্রধান অতিথি তার বক্তব্যে মাদ্রাসার উন্নয়নের লক্ষ্যে জেলা পরিষদের পক্ষ থেকে ৪ লক্ষ টাকার অনুদানের ঘোষণা করেন। তিনি আরো বলেন, অতি শ্রীঘ্রই এই মাদ্রাসাটি সরকারি করণ করা হবে ইনশাআল্লাহ্।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোকাররম হোসেন, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ নূরুল ইসলাম, ২নং ওয়ার্ড কাউন্সিলর আবু তাহের, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক আবু কাউছার, পরিচালনা পরিষদের সদস্য মো. জালাল উদ্দিন, অভিভাবক প্রতিনিধি মাওলানা অহিদুর রহমান সহ আরো অনেকে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, অত্র মাদ্রাসার সুপার মাওলানা এম এ মতিন। প্রধান অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন শিক্ষক মো. অহিদুল্লাহ। মাদ্রাসার সকল শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিদায়ী বক্তব্য রাখেন দাখিল পরীক্ষার্থী উম্মে হাবিবা আরজিনা। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী মুন্নি আক্তার।
পরে সুপার এম এ মতিনের পরিচালনায় মিলাদ ও দোয়া করা হয়।

উল্লেখ্য যে, বিগত ১০ বছর যাবত দাখিল পরীক্ষায় শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করায় মাদ্রাসার সুপার এম এ মতিন স্বাধীন বাংলা সংসদ এর পক্ষ থেকে স্বাধীন বাংলা বিজয় গোল্ডেন এ্যাওয়ার্ড- ২০১৯ -এ ভূষিত হন এবং আগামী ১৬ ফেব্রুয়ারী ভারতের কলকাতায় অনুষ্ঠিতব্য স্বামী বিবেকানন্দ এ্যাওয়ার্ড- ২০২০ এর জন্যেও মনোনীত হন সুপার এম এ মতিন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।