ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের ৫ নেতাকে বহিষ্কারের প্রস্তাব গ্রহণ

২ অক্টোবর, ২০১৯ : ৫:১২ অপরাহ্ণ ২২৮১

তেপান্তর রিপোর্ট : নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের ৫ নেতাকে বহিষ্কারের প্রস্তাব গ্রহন করা হয়েছে।

৩০ সেপ্টেম্বর সোমবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে নেতাকর্মীদের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক এই প্রস্তাব গ্রহণ করা হয়।

যাদের বিরুদ্ধে বহিস্কারের প্রস্তাব গ্রহন করা হয় তারা হলেন, জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান শফিকুল আলম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আমানুল হক সেন্টু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী মিসেস মিনারা আলম, জেলা শ্রমিকলীগের সভাপতি এড. কাউসার আহমেদ।

বিগত জেলা পরিষদ নির্বাচন, উপজেলা নির্বাচন ও সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিকের বিরুদ্ধে অবস্থান নেয়ার তাদের বিরুদ্ধে এ প্রস্তাব গ্রহণ করা হয় বলে জানা গেছে।

সদর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সাংগঠনিক প্রতিবেদনে তাদের বিরুদ্ধে নৌকা বিরোধী কর্মকান্ডের অভিযোগ উপস্থাপন করলে সম্মেলনে উপস্থিত সকল ডেলিগেট ও কাউন্সিলরগণ এ প্রস্তাবে সায় দেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বহিস্কারের প্রস্তাব গ্রহণের কথা স্বীকার করে বলেন,সদর উপজেলার সাংগঠনিক প্রতিবেদনে উপস্থাপিত প্রস্তাব কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হবে।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন বলেছেন, আমাদের বিরুদ্ধে এরকম আবেদন ও কেন্দ্রে চিঠি অনেক আগেই তারা দিয়েছে। আমরা সেই চিঠির উত্তরও দিয়েছি। আমরা এবিষয়ে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উবায়দুল কাদের ও মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছি। এটা নতুন কিছু নয়। আমাদেরকে হেয়প্রতিপন্ন করার জন্য ও নির্বাচন থেকে দূরে রাখার জন্যই মূলত এসব করছে তারা।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।