নবীনগরে ফেসবুকে নবীকে কটুক্তিকারি যুবক মধুসূদন ২ দিনের রিমান্ডে

১ ফেব্রুয়ারি, ২০২০ : ১:৩৯ অপরাহ্ণ ৫৪৭

আশরাফুল মামুন::ইসলাম ধর্মের সর্বশ্রেষ্ঠ মহামানব ও মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটুক্তি করে ফেসবুকে ব্যাঙ্গাত্মক পোস্ট দেয়ায় পুলিশ মধুসূদন দাস(২০) নামে এক সনাতন ধর্মাবলম্বী যুবক কে গ্রেফতার পূর্বক রিমান্ডে নিয়েছে পুলিশ। গ্রেফতারকৃত যুবক মধুসূদন ব্রাক্ষণবাড়িয়ার জেলার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের মিনত দাসের ছেলে।

গত বৃহস্পতিবার ভোর রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী নারায়ণগঞ্জ শহরের আমলাপাড়া পুরো এলাকা ঘিরে ফেলে । যৌথ বাহিনীর দীর্ঘসময় গোটা এলাকা তল্লাশী চালিয়ে যখন ওই যুবকের হদিস মেলেনি ঠিক তখনি স্থানীয় এক যুবকের তথ্যমতে পাওয়া যায় মধু সুদন নামে ঐ যুবক কে ।

জানা গেছে মধুসুদন এর আগে নবী কে নিয়ে উস্কানীমূলক ওই পোস্ট দিয়ে এলাকায় সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে আড়ালে থেকেই নারায়ণগঞ্জের প্রভাবশালীদের শেল্টারে কুমিল্লা অথবা যে কোন সীমান্ত দিয়ে ভারতে পাড়ি দিতে চেয়েছিল।
সে নবীনগরের শ্যামগ্রাম থেকে পালিয়ে কয়েকদিন নারায়নগঞ্জের আমলাপাড়ার স্বর্ণপট্টির শ্যাম জুয়েলারী দোকানে তার ভাই মুহিত দাসের সাথে  আত্বগোপন করে থাকে।

অপরদিকে এ ঘটনায় স্থানীয় এলাকাবাসী সহ নবীনগরের সকল মুসলমানদের মধ্যে প্রতিবাদের ঝড় উঠে। সাথে সাথেই নবীনগরের শীর্ষ উলামায়ে-কেরাম ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত সকল জনতা কে নিয়ে একটি আলোচনা সভা করে অপরাধীকে ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে প্রশাসন কে আল্টিমেটাম দিলে পুলিশ পরিস্থিতি শান্ত করে পোস্টকারী ব্যক্তিকে আল্টিমেটামের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে সক্ষম হন।

পুলিশের অভিযানে আটক মধুসুদনের ভাই কালীর বাজার স্বর্ণপট্টির হক প্লাজার শ্যাম জুয়েলারীর মালিক মুহিত দাস সাংবাদিকদের বলেন ,আমাদের গ্রামের বাড়ীর নিরাপত্তা এবং সকল ঘটনায় আইন অমান্য করায় আমার ভাই মধু সুদনকে আমরাই পুলিশকে খবর দিয়ে ধরিয়ে দিয়েছি ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ সদর ম‌ডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মধুসূদন ফেসবুকে নবীকে নিয়ে উসকানিমূলক পোস্ট দেওয়ার কথা স্বীকার করেছে, তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ (২) ধারায় একটি মামলা করা হয়। মামলা নং-৩৯ (১) ২০, আদালতে পুলিশ মধুসূদন এর ৭ দিনের রিমান্ড চাইলে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন অভিযুক্ত মধু সুধন দাস বর্তমানে সদর থানা পুলিশের হেফাজতে রিমান্ডে রয়েছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।