কাজী মাহমুদ শাহ মাজার: গান-বাজনায় অতিষ্ট হয়েই পরিক্ষার প্রস্তুতি শিক্ষার্থীদের

৩ ফেব্রুয়ারি, ২০২০ : ১:৫৫ অপরাহ্ণ ৯৯৮

আসাদুজ্জামান আসাদ: ব্রাহ্মনবাড়িয়া পৌর এলাকার কাজীপাড়ায় শাহ সুফী হযরত মাওলানা সৈয়দ কাজী মাহমুদ শাহ (রঃ) মাজারে ওরশের নামে রাতভর মাইকে গানের আওয়াজে স্থানীয় এসএসসি পরীক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় এসএসসি পরীক্ষার্থী,অভিভাবক ও এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়,গত ৩১শে জানুয়ারি শুক্রবার থেকে ২জানুয়ারি রোববার অব্দি প্রতিদিন চলেছে ওরশ মোবারক নামে রাতভর মাইক লাগিয়ে উচ্চস্বরে গান।এতে স্থানীয় এসএসসি পরীক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটেছে।

ক্ষুদ্ধ অভিবাবকরা জানায়,ওরশ আয়োজক কমিটি প্রতি বছর এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে এই ওরশের আয়োজন করেন এতে প্রতিবছর ই পরীক্ষার্থীদের লেখাপড়ায় ক্ষতি হচ্ছে।এই ওরশ এর সময় পরিবর্তনের জন্য আমরা ওরশ কমিটি এবং প্রশাসনের নিকট দাবী জানাচ্ছি।

এই ব্যপারে কাজীপাড়ার বাসিন্দা তানভীর জানান,এখানে প্রতিবছর এই ওরশের আয়োজন করে। ওরশের নামে মাদক,নারী-পুরুষের নাচ-গানে পুরো এলাকা মাতাল হয়ে থাকে।এলাকার শিক্ষিত মানুষেরা কেন এর প্রতিবাদ করে না বুজতেছিনা।
হযরত সৈয়দ আব্দুল বারীক শাহ (রঃ) এর নাতি সৈয়দ সালাউদ্দিন রাকিব বলেন,৩ দিন যাবত এই ওরশ চলে। এখানে বিভিন্ন ধরনের মানুষ আসে।তাদের শানে কিছু বলা যাবে না। প্রতি বছর নভেম্বর-ডিসেম্বর মাসেও ওয়াজের কারণে সব শ্রেণীর ছাত্রদের পরীক্ষার ক্ষতি হয়।ওইগুলা নিয়ে তো কেউ কিছু বলে না।
তবে পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে ওরশের এবং ওয়াজ-মাহফিলের সময় পরিবর্তন করা উচিত।

উল্লেখ্য, আজ ৩ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে ২০২০ইং এর এসএসসি পরীক্ষা।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।