এসএসসিতে সৌদি আরবের দুটি কেন্দ্র থেকে অংশ নিয়েছে ১৪৮ শিক্ষার্থী

৪ ফেব্রুয়ারি, ২০২০ : ১০:০৮ পূর্বাহ্ণ ২৬০

জুয়েল ফকির,সৌদি আরব: ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত বহিঃবিশ্বের কেন্দ্রগুলোর মধ্যে সৌদি আরবের দুটি কেন্দ্র থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ১৪৮জন শিক্ষার্থী। সোমবার বাংলাদেশের সময়ের সাথে মিল রেখে অভিন্ন প্রশ্নপত্রে স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হয়েছে পরীক্ষা।

সৌদি আরবের রিয়াদ এবং জেদ্দা দুটি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এসএসসি পরীক্ষা। বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ থেকে এ বছর মোট শিক্ষার্থী ৬৪জন এর মধ্যে ছেলে ৩৭জন মেয়ে ২৭জন। প্রথম দিনে পরীক্ষায় অনুপস্থিত ছিলেন দুইজন শিক্ষার্থী। কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মোঃ ফখরুল ইসলাম।

মোঃ ফখরুল ইসলাম বলেন, প্রশ্নপত্র বিতরণ এবং পরীক্ষা শেষে সেগুলো গুছিয়ে ঢাকায় প্রেরণের দায়িত্ব পালন করছে বাংলাদেশ দূতাবাস। যেভাবে নির্দেশনা আছে সেভাবেই সুন্দরভাবে শান্তিপুর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।


এদিকে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন ৮৬জন শিক্ষার্থী এর মধ্যে ছেলে ৩৫জন মেয়ে ৫১জন। কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কাউন্সিলর মোহাম্মদ কামরুজ্জামান।

বিদ্যালয়ের অধ্যক্ষ হামদুর রহমান বলেন, বরবরের মতোই সুষ্ঠ এবং সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকা শিক্ষা বোর্ডের যে নীতিমালা সে নীতিমালার আলোকেই সকল কার্যক্রম পরিচালিত করা হয় এবং কনস্যুলেটের কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র তত্ববধান করছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।