ইটালি আওয়ামীলীগের নতুন কমিটি: জাহাঙ্গীর সভাপতি সম্পাদক মিন্টু

২ অক্টোবর, ২০১৯ : ৮:২৩ অপরাহ্ণ ৫২০

মঈনুল ইসলাম, ইটালি: নানা জল্পনা-কল্পনার পর প্রায় সাত বছর পর ইতালি আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।
রোববার রাজধানী রোমের পিসি আই হলে কাউন্সিলের মাধ্যমে কমিটি ঘোষণা করা হয়।

ইতালি আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলি আহাম্মদ ঢালীর সভাপতিত্বে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সভায় নেতাকর্মীরা বলেন, দীর্ঘ সাত বছর অতিবাহিত হতে চলেছে বর্তমান কমিটির কিন্তু নেতারা সম্মেলনের ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছেন না। এ অবস্থা চলতে থাকলে নেতাকর্মীরা দিকনির্দেশনাহীন হয়ে পড়বেন। ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী একজন ভালো মানুষ হলেও সাধারণ সম্পাদক হাসান ইকবালের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ড সংগঠনকে প্রশ্নের মুখে ফেলেছে। এরকম একটি ঐতিহ্যবাহী সংগঠন একজন বিতর্কিত সাধারণ সম্পাদকের নেতৃত্বে চলতে পারে না।

বক্তারা বলেন, একই ব্যক্তি যদি এভাবে দীর্ঘদিন পদ আঁকড়ে ধরে রাখে তাহলে নতুন নেতৃত্ব বেরিয়ে আসবে না। একটি সংগঠনকে ঐক্যবদ্ধ ও গতিশীল করতে নতুন নেতৃত্ব অত্যাবশ্যক।

আলি আহাম্মদ ঢালী বলেন, উপস্থিত নেতাকর্মীদের চাওয়াকে উপেক্ষা করা যায় না। পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করলাম। একই সঙ্গে সময়ের প্রয়োজনে ইতালি আওয়ামী লীগের কর্মীবান্ধব উদ্যমী নেতা সহসভাপতি জাহাঙ্গীর ফরাজীকে সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদক এমএ রব মিন্টুকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দিলাম।

এ সময় হলে উপস্থিত আওয়ামী নেতাকর্মীদের মুখরিত স্লোগানে ঘোষিত সভাপতি ও সাধারণ সম্পাদককে শুভেচ্ছা জানান।

এছাড়া নবগঠিত কমিটির বিভিন্ন পদে যাদের নাম ঘোষণা করা হয়, তারা হলেন- সহসভাপতি নজরুল ইসলাম মাঝি, সরদার লুৎফর রহমান, জামান মোক্তার, কামরুল আহসান মন্টু, দিন মোহাম্মদ দিনু, প্রচার সম্পাদক সাইদুর রহমান, দফতর সম্পাদক জি আর মানিক।

সম্পাদকীয় বিভিন্ন পদে যাদের নাম ঘোষণা করা হয়, তারা হলেন – মান্নান মাদবার, কবির হোসেন, শেখ ইসহাক, তুহিনা জামান মলি, রীনা কবির, ফারুক ফরাজী, সাইফুল ইসলাম, শওকত হোসেন, মন্জুরুল কবির, সোহরাব সরকার। উল্লেখিত, সম্পাদকদের স্ব স্ব দফতর শিগগিরই পূর্ণাঙ্গ কমিটির সঙ্গে প্রকাশ করা হবে।

এ সময় সভাপতি জাহাঙ্গীর ফরাজী ও সাধারণ সম্পাদক এম এ রব মিন্টুসহ নবগঠিত কমিটির সব নেতাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইতালি শাখা, মহিলা আওয়ামী লীগ ইতালি, বাংলাদেশ ছাত্রলীগ ইতালি শাখা, রোম মহানগর আওয়ামী লীগ, রোমা নর্দ আওয়ামী লীগ, অত্তাভিয়ানো আওয়ামী লীগ, কাতানিয়া আওয়ামী লীগ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ইতালি শাখার নেতাকর্মীরা।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।