পহেলা মার্চ অনুষ্ঠিত হচ্ছে মাওলানা মিজানুর রহমান আজহারীর মাহফিল

২৮ ফেব্রুয়ারি, ২০২০ : ৪:০৬ অপরাহ্ণ ৪৮৭

আশরাফুল মামুন::বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় পাড়ি জমানো সময়ের তুমুল জনপ্রিয় ইসলামিক বক্তা মাওলানা মিজানুর আজহারী মালয়েশিয়ায় বাংলাদেশী অধ্যুষিত ছিমোনিয়া মসজিদ কমপ্লেক্সে এই ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজক কমিটি।

আগামী ১লা মার্চ রোববার বাদ আছর মালয়েশিয়া কুয়ালালামপুরে সিংইপ জামে মসজিদ প্রাঙ্গনে ওয়াজ ও তাফসির মাহফিল অনুষ্ঠিত হবে। এই মহাফিলে প্রধান অথিতি হিসাবে উপস্থিত থাকবেন বর্তমান সময়ের আলোচিত বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী। উক্ত মহাফিলে কোরআন তেলোয়াত করবেন সিংইপ জামে মসজিদের ইমাম হাফেজ মোহাম্মদ সুজন ,বিশেষ বক্তা হিসাবে থাকবেন মোঃ আল – আমিন।এই মহাফিলে সভাপত্বি করবেন মোঃ মোজাম্মেল হক। মালয়েশিয়া ছিমোনিয়া সিংইপ জামে মসজিদ কমিটির উদ্যোগে ওয়াজ ও তাফসির মাহফিল অনুষ্ঠিত হবে। ধারণা করা হচ্ছে বিপুল সংখ্যক মুসল্লি জমায়েত হবে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছে আয়োজক কমিটি।

মালয়শিয়ায় মিজানুর রহমান আজহারীর মাহফিল সম্পর্কে জানতে চাইলে হযরত কায়েদ সাহেব হুজুরের নাতী,আজহারী সাহেবের বন্ধু,ডক্টর মাওলানা ফয়জুল হক বলেন, আজহারী সাহেব যেহেতু মালয়শিয়া ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটিতে পিএইচডিতে গবেষনারত তাই তিনি একই সময়ে বাংলা ভাষাভাষী লোকদের মাঝে দ্বীন প্রচারে সময় দেন, দল মত নির্বিশেষে সকলের কাছে বাংলাদেশ এর ভাবমূর্তি রক্ষা ও ইসলামের সুমহান আদর্শ পৌঁছানোই আজহারী সাহেবের মাহফিলের উদ্দেশ্য।

উলেখ্য গত ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে বর্তমান সময়ের আলোচিত বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীর চলতি বছর মার্চ পর্যন্ত সব ওয়াজ ও তাফসির মাহফিল স্থগিত করা হয়েছিল। এই সময়টাতে তিনি মালয়েশিয়ায় অবস্থান করবেন এবং সেখানে গবেষণা কাজে ব্যস্ত থাকবেন বলে জানিয়েছিলেন তিনি।ফেসবুক পেজে এক বিবৃতিতে তিনি নিজেই এই তথ্য জানিয়েছিলেন । মিজানুর রহমান আজহারী লিখেছিলেন, “পারিপার্শ্বিক কিছু কারণে, এখানেই এবছরের তাফসির প্রোগ্রামের ইতি টানতে হচ্ছে। তাই, মার্চ পর্যন্ত আমার বাকী প্রোগ্রামগুলো স্থগিত করা হল। রিসার্চের কাজে আবারো মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে, আবারও দেখা হবে ও কথা হবে কুরআনের মাহফিলে ইনশাআল্লাহ”।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।