“এ্যাপল আইটি ইন্সটিটিউট” এর সনদ প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান

২৯ ফেব্রুয়ারি, ২০২০ : ৮:১০ অপরাহ্ণ ২৫৭

তেপান্তর রিপোর্ট: “কারিগরি শিক্ষা নিব, বেকারমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়বো”, এই স্লোগানে ব্রাহ্মণবাড়িয়ার সুনামধন্য আইটি প্রতিষ্ঠান “এ্যাপল আইটি ইন্সটিটিউট” এর শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান ও নতুন শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। এ উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমিতে এক ঝাকঝমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সার্টিফিকেট প্রধান ও সংবর্ধনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ্যাপল্ আইটি ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ. এম. এমরানুর রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কারিগরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: সোলাইমান।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. মোহাম্মদ লোকমান হোসেন, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: সোপানুল ইসলাম। জেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পিযূষ কান্তি আচার্য। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন, র.আ.ম ওবাইদুল মোক্তাদির চৌধুরী মহিলা কলেজের অধ্যক্ষ পার্থ তলাপাত্র ও মাছরাঙ্গা টিভির ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি আশেক মান্নান হিমেল। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন এ্যাপল্ আইটির পরিচালক সাঈদ সরকার, উপস্থাপনায় ছিলেন অফিস ইনচার্জ সাফা চৌধুরী ও সাদিয়া ইসলাম মউ।

অনুষ্ঠানে “এ্যাপল আইটি ইন্সটিটিউট” এর নিজস্ব সার্টিফিকেট ২০ জনকে ও কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে ৩৯ জনসহ মোট ৫৯ জনকে এই সার্টিফিকেট প্রদান করা হয়। এসময় নতুন ভর্তি হওয়া এসএসসি ব্যাচের ২০ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।
অনুষ্ঠানে এসব ছাড়াও কুইজ প্রতিযোগিতা কার্যক্রমের মুল্যায়ন, মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এবিষয়ে “এ্যাপল আইটি ইন্সটিটিউট”র চেয়ারম্যান এমরানুর রেজা বলেন, দক্ষ ও শিক্ষিত নাগরিক গড়তে কাজ করে যাচ্ছে “এ্যাপল আইটি ইন্সটিটিউট”। আমরা চাই এই তথ্য প্রযুক্তির যুগে কেউ যেন প্রযুক্তির বিষয়ে পিছিয়ে না থাকে। দক্ষ নাগরিক গড়াই আমাদের মূল লক্ষ।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।