নাসিরনগর সরকারি কলেজে ঐতিহ্যবাহী পিঠা উৎসব

২৯ ফেব্রুয়ারি, ২০২০ : ৮:১৯ অপরাহ্ণ ২৩৭

মোঃ আব্দুল হান্নান: আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রাখতে ২৯ ফেব্রুয়ারী শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার একমাত্র সরকারি ডিগ্রি কলেজে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহি পিঠা উৎসব। আনন্দগণ ও উৎসব মুখরু পরিবেশে অনুষ্টিত হয় এ পিঠা উৎসব। এতে প্রায় ৩০টি ষ্টল অংশ গ্রহন করে।

কলেজের অধ্যক্ষ মোঃ আলমগীর মিয়ার সভাপত্বিত্বে অনুষ্ঠিত পিঠা উৎসবে প্রধান অতিথী হিসেবে উপস্থিত হয়ে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ পিঠা উৎসবের উদ্ভোধন করেন সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়ীয়া-১ নাসিরনগর আসনের সাংসদ আলহাজ্ব বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম।
বিশেষ অথিতি ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন অাহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা অাক্তার,পুলিশ পরিদর্ষক (তদন্ত) মোঃ কবীর হোসেন প্রমুখ। সার্বিক ব্যবস্থাপনা ছিলেন সৈয়দ লুৎফুল হায়দার।

পিঠা উৎসবে ছোটদের জন্য নৃত্যানুষ্ঠান, কনর্সাট, বাউল সংগীত ও পুরষ্কার বিতরণী অনুষ্টিত হয়।। অনুষ্ঠানে কলেজে অধ্যায়নরত সকল ছাত্র- ছাত্রী, অভিভাবক সরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী রাজনৈতিক নেতৃবৃন্দ সাংবাদিক সহ সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।