আখাউড়ায় প্রবাস ফেরত পাঁচ জন কে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে

১৪ মার্চ, ২০২০ : ৪:৪৩ অপরাহ্ণ ৭৭৩

আশরাফুল মামুন:: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় পাঁচ প্রবাসী কে হোম কোয়ারেন্টাইন এ রেখেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে ১জন নারী ও ৪জন পুরুষ। তিন জন উপজেলার ধরখার ইউনিয়নের বাসিন্দা। বাকীরা উপজেলার অন্য এলাকার। ধরখার ইউনিয়নর ৩ যুবক গত গত ১২ মার্চ ইতালি থেকে দেশে ফিরেছেন। যাতে আতঙ্ক না ছড়ায় সেজন্য তাদর নাম-পরিচয় জানাতে চায়নি স্বাস্থ্য কর্মকর্তা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন এ থাকার পরামর্শ দেওয়া হয়েছে।
তবে তাদের শরীরে করোনা ভাইরাস এর কোনো লক্ষণ পাওয়া যায়নি এখনো বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

আখাউড়া উপজেল স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেদুর রহমান প্রতিবেদক কে জানান ,আখাউড়া উপজেলায় মোট পাঁচজন হোম কোয়ারেন্টাইন এ রাখা হয়েছে, প্রথমে তিনি পাঁচজন বললেও পরে বলেন তিন জন কে কোয়ারান্টিনে রাখা হয়েছে। তারা সম্প্রতি ইতালী, দুবাই ও সৌদি আরব থেকে দেশে ফিরেছেন এর বেশি বলা যাবে না।
ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ মোঃ: শাহ আলম জানান, তাদর মধ্যে করোণা ভাইরাসের কোন লক্ষণ বা উপসর্গ নাই। তারা সম্পূর্ণ সুস্থ আছেন। সচেতনেতার জন্য যাতে কোন আতঙ্ক না ছড়ায় আমরা তাদের কে ১৪ দিন পর্যবেক্ষণে রাখবো।
আখাউড়া উপজলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা বলেন, করানা সাসপেক্ট কয়েক জনের খবর পেয়ে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে খোঁজ খবর নিয়েছি তারা সবাই ভালো আছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।