নবীনগর পৌরসভায় মশা নিধন কার্যক্রম শুরু

১৫ মার্চ, ২০২০ : ৩:০১ অপরাহ্ণ ১৬৪

মোহাম্মদ সফর মিয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকায় মশার উপদ্রব নির্মূল করতে রবিবার (১৫ মার্চ) সকালে ফগার মেশিনে স্প্রে প্রদানের মাধ্যমে কার্যক্রম শুরু হয় । চলতি সময়ে পৌর এলাকায় মশার উপদ্রব মাত্রাতিরিক্তভাবে বেড়ে যাওয়ায় পৌরবাসীদের দুর্ভোগ ছিল চরমে। পৌরবাসীর মশার উপদ্রব থেকে রক্ষার জন্য পৌরসভার পক্ষে সকাল ৯ টার দিকে মশক নিধনে ঔষধ ছিটানো ফগার মেশিনে (স্প্রের মাধ্যমে) কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মেয়র এডভোকেট শিব শংকর দাস।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, নবীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম সহ আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মিজানুর রহমান,প্রেসক্লাব সভাপতি মাহবুব আলম লিটন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর দাউদ আলম শ্যামলসহ অনেকেই উপস্থিত ছিলেন।পৌরসভা অফিস সূত্রে জানা যায়, প্রথমদিনে পৌর শহরের বিভিন্ন স্থানের ড্রেনগুলোতে,লঞ্চ ঘাট, ডাক বাংলো এলাকা,নিউ মার্কেট, এস আর জামে মসজিদ সহ নবীনগর বাজারের আনাচে-কানাচে মশা নিধনে ফগার মেশিনে ওষুধ স্প্রে করা হয়।

পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডের প্রতিটি মহল্লায় এ কার্যক্রম অব্যাহত থাকবে।পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাস বলেন, পৌরসভা এলাকায় এডিস মশাসহ ক্ষতিকারক যে কোন মশার লাভা এমনকি মশার বংশ বিস্তারের বিষয়ে খোজ নিতে মাঠ পর্যায়ে পৌরসভার টিম কাজ করছে। গত সপ্তাহ থেকে পৌরসভার প্রতিটা ওয়ার্ডে পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হয়েছে। ময়লা আবর্জনা সরিয়ে নিতে অর্ধশতাধিক কর্মী নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও এডিস মশার বংশ বিস্তার রোধ ও এডিস মশা নিধনকল্পে প্রয়োজনীয় সকল কার্যক্রম গ্রহন করা হবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।