মালয়েশিয়ায় করোনা আক্রান্ত বেড়ে ৫৫৩,শুকনো খাবার সংগ্রহে শপিং মলে ভীর

১৬ মার্চ, ২০২০ : ৭:৫০ অপরাহ্ণ ৫২৬

সময়ে লকডাউন হতে পারে মালয়েশিয়া এমনই আশংকা করছেন এখানকার জনগণ। আর এ জন্যই উপচে পড়া ভীড় লহ্ম্য করা গেছে বিভিন্ন সুপার শপ বা মার্কেটগুলোতে। ব্যস্ত হয়ে পড়েছেন খাদ্য মজুদ করতে।
আগে থেকে মালয়েশিয়ার মানুষের মাঝে এমন তৎপরতা দেখা না গেলেও, গতকাল ১৯০ জন ও আজ ১২৫ জনসহ ৫৫৩ জন করোনা আক্রান্ত শনাক্তের পর থেকে এমনই আশংকা দেখা দিয়েছে।

এদিকে, করোনা ভাইরাসের প্রভাবে দেশটির সব ধরনের অ্যাক্টিভিটি বন্ধ ঘোষণা করেছে সরকার।
করোনা ভাইরাস প্রতিরোধে ১৭ মার্চ থেকে ১০ দিনের জন্য দেশের সকল মসজিদের সব ধরনের কার্যক্রম বন্ধ করতে ঘোষণা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর অধিদপ্তরের (ধর্ম বিষয়ক) মন্ত্রী দাতুক ডা জুলকিফলি মোহাম্মদ আল বাকরি এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।
সোমবার মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা আদহাম বাবা সাংবাদিকদের জানান, সম্প্রতি পেতালিংজায়া মসজিদে তাবলীগে যোগদানের মধ্যে ৯৫ জনকে করোনায় আক্রান্তের রেকড করা হয়েছে। সব মিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫৩ জন। তিনি আরো বলেন, আমরা সরকারের পক্ষ থেকে করোনা ভাইরাস রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। এদিকে করোনা ভাইরাস এবং করোনিয় বিষয়ে সোমবার রাতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।