করোনা ভাইরাসের জেরে দাম বৃদ্ধি: নবীনগরে ভ্রাম্যমাণ আদালতে ৭ ব্যবসায়ীকে জরিমানা

১৯ মার্চ, ২০২০ : ৯:০২ অপরাহ্ণ ২৯৮

মোঃ সফর মিয়া: সারা দেশ যখন করোনা ভাইরাস আতঙ্কে ভুগছে ঠিক সেই সুযোগে একদল অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় পন্যের দাম বাড়িয়েছে অতিরিক্ত মুনাফার আশায়। ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগরে আজ বৃহস্পতিবার সকালে বাজারে গিয়ে দেখা যায় পেয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা, রসুন ৭০ টাকা, আলু ১৮ টাকা অথচ বিকেল গড়াতে না গড়াতেই এই পন্যগুলোর দাম বাড়িয়ে পেয়াজ বিক্রি হচ্ছে ৬০ টাকা, রসুন ১০০ টাকা, আলু ৩০ টাকা। এছাড়াও অন্যান্য পন্যের দামও নিজের মনের মত করে বাড়িয়েছে ব্যবসায়ীরা।

খবর জানতে পেয়ে সন্ধ্যায় ঝটিকা মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম। এসময় তাঁর সঙ্গে নবীনগর থানার এস.আই জুয়েলের নেতৃত্বে একদল পুলিশ সহ প্রশাসনের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এসময় পেঁয়াজ ক্রয়ের চালান রসিদ দেখাতে না পারার অভিযোগসহ অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যবসা করার দায়ে সাত ব্যবসায়ীকে ২২ হাজার ৫০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

মোবাইল কোর্টকে স্বাগত জানিয়ে ভুক্তভোগী ক্রেতারা জানান, নিত্য প্রয়োজনীয় পন্যের দাম নিয়ন্ত্রণে রাখতে মাঝে মাঝে এভাবে মোবাইল কোর্ট পরিচালিত হলে, মুনাফালোভী বিক্রেতারা সদা সতর্ক থাকবে। এতে সাধারণ মানুষের উপকার হবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।