ক্রেতা সেজে বাজারে মোবাইল কোর্ট পরিচালনা

২০ মার্চ, ২০২০ : ৪:৩৬ অপরাহ্ণ ৪১৪

এস এম টিপু চৌধুরী: ব্রাহ্মণবাড়িয়ায় বিজয়নগরে ক্রেতা সেজে মোবাইল কোর্ট পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার সকাল থেকে শুরু করে দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাহবুবুর রহমান।

বাজারে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বিক্রির অভিযোগে হরষপুর দেওয়ান বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সিএ মো: কামরুল ইসলাম বাজারে প্রবেশ করে পেঁয়াজের দোকানে ক্রেতা সেজে পেঁয়াজ ক্রয় করেন। তখন তার কাছ থেকে ৭০ টাকা কেজি পেঁয়াজের দাম রাখেন ব্যবসায়ীরা। পেঁয়াজের ক্রেতা সেজে পেঁয়াজ ক্রয়ের মাধ্যমে পেঁয়াজের দোকান গুলোকে চিহ্নিত করে পরে ঐ দোকান গুলোকে মোবাইল কোর্টের মাধমে আর্থিক জরিমানা আদায় করা হয়েছে।

এসময় দেওয়ান বাজারের দুটি মুদি দোকানকে ১০ হাজার আর একটি চাউলের দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও শুক্রবার সকালে উপজেলার বুধন্তী ইউনিয়নের সেমড়া গ্রামে মৃত হাসিম আলীর ছেলে কুয়েত প্রবাসী মো: কুসুম আলীকে হোম কোয়ারেন্টাইন অমান্য করার দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো : মাহবুবুর রহমান জানান, দোকান গুলোতে দ্রব্যগুলো মূল্য তালিকা নেই। এছাড়াও তারা হঠাৎ করে নানা অজুহাতে ক্রেতাদের কাছে অতিরিক্ত মূল্যে মালামাল বিক্রির অভিযোগে ৪ দোকানিকে ভোক্তার অধিকার আইনে তাদেরকে জরিমানা করা হয়েছে। আর কুয়েত প্রবাসী কুসুম আলী সে হোম কোয়ারেন্টাইন অমান্য করার দায়ে তাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।