গ্রুপ “বাউনবাইরার বিদেশি”র উদ্যোগে বিনামূল্যে মাস্ক ও সচেতনতা মূলক ষ্টিকার বিতরণ

২১ মার্চ, ২০২০ : ৭:১২ অপরাহ্ণ ৪৬৯

তেপান্তর রিপোর্ট: ফেইসবুক ভিত্তিক সামাজিক সংগঠন গ্রুপ বাউনবাইরার বিদেশির উদ্যোগে শনিবার সারাদিন শহরের বিভিন্ন স্থানে সচেতনতা মূলক ষ্টিকার এবং মাস্ক বিতরণ করা হয়েছে।

করোনা ভাইরাস যখন সারা বিশ্বকে স্থগিত করে দিয়েছে।বিভিন্ন দেশে মহামারী আকার ধারণ করেছে।তখনও বাংলাদেশের মানুষ অনেকটাই অসচেতন। যদিও বাংলাদেশে করোনা ভাইরাসের প্রভাব বিস্তার করেছে।
বিভিন্ন দেশ হতে প্রবাসীরা দেশে ফিরছেন।গত দুই সাপ্তাহে ব্রাহ্মণবাড়িয়ায় ফিরেছেন প্রায় ১০হাজার মানুষ। সরকার বিভিন্ন উদ্যোগ নিলেও মানুষের মাঝে নেই সচেতনতা। যেখানে ব্যক্তি সচেতনতাই পারে করোনা ভাইরাস প্রতিরোধ করতে।

এই কথা মাথায় রেখেই ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসীদের নিয়ে গড়ে উঠা ফেইসবুক ভিত্তিক গ্রুপ বাউনবাইরার বিদেশি মানুষের মাঝে সচেতনতা বাড়াতে এগিয়ে এসেছে। ২১মার্চ সারাদিন গ্রুপ বাউনবাইরার বিদেশির পক্ষ হতে ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের বিভিন্ন জায়গায় সচেতনতা মূলক ষ্টিকার লাগানো হয়।এবং গরীব মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এ ব্যাপারে গ্রুপ বাউনবাইরার বিদেশির প্রতিষ্ঠাতা মোঃ আসাদুজ্জামান আসাদ জানান,আমরা বিগত ৫ বছর যাবত বিভিন্ন সময় সামাজিক কাজ করে যাচ্ছি।প্রতি বছর ঈদে এতিম শিশু ও বৃদ্ধদের মাঝে কাপড়,ঈদের খাবার বিতরণ করছি।আমার শহর আমি রাখব পরিষ্কার নামে ইভেন্ট নিয়ে শহরে প্রায় শতাধিক ডাষ্টবিন রেখেছিলাম।

আজ করোনা প্রতিরোধে আমার গ্রুপের প্রবাসী এডমিন রিয়াজ ভাই ও অন্যসবার অনুরুধে ‘করোনা থেকে বাঁচার উপায় ’ লিখা ষ্টিকার ব্রাহ্মণবাড়িয়া শহরের স্কুল,কলেজ,ষ্টেশন,মসজিদ,মন্দির সহ কয়েকশ অটোরিকশার ও সিএনজিতে লাগিয়েছি।পাশাপাশি রিস্কাচালকদের মাঝে মাস্ক বিতরণ করেছি।
কারন মানুষ সচেতন হলেই করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।