আখাউড়ায় সরকারী নিষেধাজ্ঞা না মানায় ২০ জনকে জরিমানা

২ এপ্রিল, ২০২০ : ৭:১৫ অপরাহ্ণ ৭১০

আশরাফুল মামুন:করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে, মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখতে আজ থেকে কঠোর ভাবে মাঠে কাজ করছে উপজেলা প্রশাসন, পুলিশ বাহিনি।
সামাজিক দূরত্ব বজায় না রাখা, সবজি কাচামাল, মাছ, শুটকি বাজারে ফুটপাতগুলো তাদের দখলে থাকা, অযথা রাস্তা ঘাটে অধিক লোজন ঘুরাফেরা কারা, সরকারি আদেশ অমান্য করে দোকান পাট খোলা রাখা, মোটরযানে লাইসেন্স, কাগজপত্র, হেমলেট বিহীন চলাচলের জন্য আজ আখাউড়ায় ১০টি দাকান মালিক ও ১০টি মাটরযান মালিককে জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত আখাউড়া পৌরশহরসহ উপজেলার বিভিন্ন বাজার ও সড়ক পৃথক দুইটি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পৃথক দুটি ভ্রম্যমান আদালত পরিচালনা করেন উপজলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রট তাহমিনা আক্তার রইনা ও উপজলা সহকারী কমিশনার (ভমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট নাজমুল হাসান রনি।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার রেইনা বলেন, জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য, তাছাড়া যেসব দোকান বন্ধের আওতায় রয়েছে সেসব দোকান মালিক সরকারি আদেশ অমান্য করায় ১০টি দাকান মালিককে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করা হয়েছে। পাশাপাশি বিভিন সড়কে একটি মোটর যানে একের অধিক মানুষ থাকায় ও নিয়ম ভঙ্গ করার দায়ে ১০টি মোটরযান মালিককে জরিমানা করা হয়। পৃথক দুইটি ভ্রাম্যমাণ আদালতে ২০টি মামলায় ১৯ হাজার জরিমানা আদায় করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেন আপনারা ঘরে থাকুন সুস্থ থাকুন, আমরা মাঠে আপনাদের নিরাপত্তা দেওয়ার জন্য।
এসময় উপস্থিত ছিলেন আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহমদ নিজামী তিনি বলেন, করোনা ভাইরাস এর প্রাদুর্রভাব ঠেকাতে সরকারি আদেশ অমান্য কারী, সামাজিক দূরত্ব ভঙ্গ করে যারা চলাফেরা করে। আজ থেকে সেসব লোকদের কঠোরভাবে নিয়ন্ত্রণ করবে পুলিশ বাহিনী, তাছাড়া উপজেলার বিভিন্ন বাজারে টহল পুলিশের মাধ্যমে মাইকিং করে, বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারান্টাইনে থাকা লোকদের বাসার সামনে জেলা পুলিশের পক্ষ থেকে সাইনবোর্ড লাগিয়ে দেওয়া সহ বিভিন্ন সচেতনতা মূলক কাজ চালিয়ে যাচ্ছি আমার।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।