নবীনগরে “থানা প্রশাসনরে দিয়া-থুইয়াই” অবৈধ ড্রেজার দিয়ে ফসলি জমি কাটার হিড়িক

৬ এপ্রিল, ২০২০ : ৮:৪১ পূর্বাহ্ণ ৫৫৪

মোঃ সফর মিয়া: নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারা দেশ অলিখিত লকডাউনে সকল কিছু বন্ধ থাকলেও ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের ফসলি জমির মাটি কাটা বন্ধ নেই। উপজেলা জুড়ে অসংখ্য ব্যাঙের ছাতার মত অবৈধ ড্রেজার দিয়ে দেদারসে ফসলি জমি নষ্ট করে মাটি বিক্রয় করে চলেছেন দালালরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বিটঘর গ্রামের ফসলি মাঠের তিন একর একটি ফসলি জমি অবৈধ ড্রেজার দিয়ে ৫০-৬০ ফিট গভীর করে দেদারসে মাটি বিক্রয় করছেন এলাকার চিহ্নিত অবৈধ ড্রেজার ব্যবসায়ী আবু কালাম।

ড্রেজারে মাটি কাটার ফলে আশেপাশের ফসলি জমি গুলি ভেঙ্গে তার সাথে মিলিয়ে যাচ্ছে। ভুক্তভোগীরা বাঁধা দিলেও তা অামলে নিচ্ছেন না প্রভাশালী অবৈধ ড্রেজার ব্যবসায়ী আবু কালাম। উল্টো তাদের বিভিন্ন হুমকি ধামকি প্রদান করেন।

ড্রেজার ব্যবসায়ী আবু কালাম জানান, জমির মালিকের সাথে চুক্তি হয়েছে মাটি বেঁচার।এলাকার থানা প্রশাসনরে দিয়া-থুইয়াই আমরা এই ব্যবসা করি।তা ছাড়া এক এসপি আমার আত্মীয় হয়।জমির মালিক সিরাজুল হক বলেন, আমার জমি আমি কাটমু না রাখমু সেইডা আপনি দেখার কেডা।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।