শতাধিক মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলো ইতালীর ব্রাহ্মনবাড়িয়া সদর যুব উন্নয়ন পরিষদ

৬ এপ্রিল, ২০২০ : ৯:০৭ অপরাহ্ণ ৭৭৫

তেপান্তর রিপোর্ট: “ব্রাহ্মনবাড়িয়া সদর যুব উন্নয়ন পরিষদ মন্তেভেরদে রোম ইতালি”র উদ্যাগে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার করোনায় কর্মহীন শতাধিক মমধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। আজ ৬ এপ্রিল সোমবার বিকাল ৩টায় এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

ব্রাহ্মনবাড়িয়া সদর যুব উন্নয়ন পরিষদ মন্তেভেরদে রোম ইতালির সদস্য ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার উত্তর মোড়াইলের মঈনুল ইসলাম, সরকার পাড়ার শাহীন হোসাইন, পৈরতলার আলম, মধ্যপাড়ার আলমগীর হোসেন এই উদ্যোগ গ্রহণ করে।তাদের দিক নির্দেশনায় ব্রাহ্মণবাড়িয়ায় অবস্থিত মাসুম ফরহাদ,ফয়সাল মাহমুদ,আসাদুজ্জামান আসাদ এর সার্বিক তত্ত্বাবধানে এই বিতরণ কাজ সম্পন্ন করা হয়।

শাহিন হোসেন জানান,আমাদের এই সংগঠন করাই হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার অসহায়,গরীব মানুষের পাশে দাঁড়ানোর জন্য।ইনশাআল্লাহ সব সময় তাদের পাশে থাকার চেষ্টা করে যাব আমরা।আজকে করোনায় কর্মহীন মধ্যবিত্তদের জন্য এই আয়োজনে শতাধিক প্যাকেটের প্রতিটাতে ৩কেজি চাল,২কেজি আলু,১কেজি ডাল,১কেজি তেল ও ১কেজি পেঁয়াজের ব্যবস্থা করেছি।

এই ব্যপারে মঈনুল ইসলাম তেপান্তর কে জানান,আমরা প্রবাসী বন্দী অবস্থায় আছি।ইতালির বর্তমান অবস্থা খুব খারাপ তাই পরিস্থিতির কথা চিন্তা করেই এই আয়োজন। আর বর্তমানে গরিবরা বিভিন্ন মাধ্যমে দান পাচ্ছে দেখলাম কিন্তু মধ্যবিত্তদের পাশে দাঁড়ানোর মানুষ খুব কম।সেই চিন্তা থেকে আমরা মধ্যবিত্তদের নিয়ে এই আয়োজন করেছি।

তেপান্তর এর সাংবাদিক আসাদুজ্জামান আসাদ জানান,প্রবাসে নিজেরা বিপদে থেকেও মানুষের পাশে দাঁড়ানোর এই মানষিকতাই আমাকে মুগ্ধ করেছে।মঈনুল আমাকে তাদের এই ইচ্ছার কথা জানানোর পর আমি ফেইবুকে বিভিন্ন গ্রুপে পোস্ট দিয়ে প্রায় শতাধিক মধ্যবিত্ত পরিবারকে খুঁজে নেয়,যারা সত্যি লোক লজ্জার ভয়ে কোথাও হতে ত্রান নিতে পারছে না বা তাদের দেয়া হচ্ছে না।কিন্তু কষ্টে দিন কাটাচ্ছে করোনায় কর্মহীন হয়ে।আলহামদুলিল্লাহ সারাদিন ৫-৭ জন বন্ধু ও ছোট ভাইদের দিয়ে ছবি বা নাম প্রকাশ না করে সিলেক্টেড মানুষের বাড়ি পৌঁছে দিয়েছি ত্রাণ সামগ্রী।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।