লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে ব্রাহ্মণবাড়িয়ার রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু

৮ এপ্রিল, ২০২০ : ১১:১২ অপরাহ্ণ ৭১২

মনির হোসেন রাসেল,লেবানন: লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে আব্দুল কাইয়ূম (৪৮) নামের এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) আনুমানিক রাত দশটায় তার বুকে ব্যাথা অনুভব হলে পাশে থাকা রুমম্যাট লেবাননে রেডক্রসকে খবর দিলে তারা দ্রুত এসে রফিক হারেরী হাসপাতালে নিয়ে যান। চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত আবদুল কাইয়ূম জীবিকার তাগিদে ১০ বছর আগে ইউএসএম কোম্পানির মাধ্যমে বৈধ ভিসা নিয়ে লেবাননে আসেন এবং কোম্পানিতে ৬ বছর কাজ করার পর তিন মাসের ছুটি নিয়ে বাংলাদেশে সফর তিনি। ছুটি শেষে লেবাননে আসার পর আর কোম্পানিতে ফিরে যান নি। এরপর গত চার বছর অবৈধ হয়ে লেবাননে আল কোলার বিভিন্ন জায়গায় খুঁজে খুঁজে পার্টাইম কাজ করতেন।

ব্রাহ্মণবাড়ীয়া জেলার কসবা উপজেলা বিনাউটি ইউপির মজলিস পুর গ্রামের মো নরুল ইসলামের ছেলে আবদুল কাইয়ুম। নিহতের দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। নিহতের মরদেহ “রফিক হারেরী হাসপাতাল” মর্গে রাখা আছে।

এদিকে তার মৃত্যুর খবর দেশের বাড়ি জানাজানি হলে শোকের ছায়া নেমে আসে। আত্মীয়স্বজন ও ছেলে সন্তানদের আহাজারিতে আকাশ ভারি হয়ে উঠে। এবং তার স্ত্রী সন্তান সহ আত্মীয়স্বজনরা বাংলাদেশ দূতাবাসকে অনুরোধ করেন নিহতের মরদেহ অতিদ্রুত দেশে পাঠানোর জন্য।

বৈরুত বাংলাদেশ দূতাবাসে সাধারণ ক্ষমার বিশেষ কর্মসুচীর আওতায় দেশে যেতে তার নাম নিবন্ধন করা ছিল।

এ বিষয়ে দূূূতাবাসের কর্মকতা প্রথম সচিব (শ্রম) অাব্দুলাহ্ অাল-মামুন জানান,আইনি প্রক্রিয়া শেষে মরদেহ দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য যে, লেবাননে করোনাভাইরাস (COVID-19) এর প্রাদূর্ভাবের কারণে পুরো দেশ লকডাউন করা অাছে। অাজ পর্যন্ত অাক্রান্তের সংখ্যা ৫৭৫ জন্য। ও মৃত্যুর সংখ্যা ১৯ জন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।