২৪ ঘন্টায় ব্রাহ্মণবাড়িয়ায় মৃত্যু ৩, আক্রান্ত ৭, জেলা লকডাউন

১১ এপ্রিল, ২০২০ : ২:০৫ অপরাহ্ণ ৬৭৭০

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে সদর ও নবীনগরে ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত একজনের ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। সব মিলিয়ে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩ জনের। একই সাথে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ জন। এর মধ্যে সদরে দুইজন, আখাউড়া উপজেলায় তিনজন, বাঞ্ছারামপুর উপজোলায় একজন এবং নবীনগরের একজন রয়েছেন। তাদের মধ্যে নবীনগরের আক্রান্ত ব্যক্তিই শুক্রবার (১০ এপ্রিল) ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা গেছেন।ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। সেই সাথে আজ সন্ধ্যা ৬ টা থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলাকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।

সদর: ব্রাহ্মণবাড়িয়ায় জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে মুনা বেগম (৩৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। টানা ১০ দিন অসুস্থ থাকার পর আজ শনিবার সকাল ৭টার দিকে শহরের কাউতলী এলাকায় নিজ বাড়িতে মৃত্যু হয় তাঁর।

মুনা বেগমের স্বামী জানান, প্রচণ্ড জ্বর নিয়ে গত ৩১ মার্চ ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে চিকিৎসা নেন মুনা। সে সময় তাঁকে ঢাকায় রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। কিন্তু মুনা ঢাকায় যেতে না চাওয়ায় বাড়িতেই চিকিৎসা চলতে থাকে। তাঁর জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট ছিল।
জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, করোনা রোগীকে যেভাবে দাফন করা হয়, সেভাবেই মুনাকে দাফন করা হবে।
এরই মধ্যে সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাখাওয়াত হোসেনের নেতৃত্বে একটি মেডিকেল টিম মুনার দাফনের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে। এ ছাড়া তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

এছাড়াও সদরে একজন করোনা রোগী সনাক্ত হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

নবীনগর: এদিকে জেলার নবীনগরে করোনা ভাইরাস উপসর্গ নিয়ে ইব্রাহিমপুর গ্রামে জাহানারা বেগম নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। আজ শনিবার দুপুরে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পাশাপাশি সাগর মিয়া নামে আরেক জনকে নবীনগর আহম্মেদ প্রাইভেট হাসপাতাল আইসোলেশন বিভাগে রাখা হয়েছে। নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রনোজিত রায় বিষয়টি নিশ্চিত করেছেন।নবীনগর সদরে পুলিশি টহল জোরদার সহ হার্ডলাইনে রয়েছে পুলিশ।

আখাউড়া: আখাউড়ায় করোনা ভাইরাসে তিনজন নারী আক্রান্ত হয়েছেন।এদের দুইজনের বাড়ি উপজেলার গঙ্গানগর। তারা ঢাকা থেকে চারদিন আগে এসেছিল। সম্পর্কে তারা মা ও মেয়ে।

আরেকজন উপজেলার আমেদাবাদে আক্রান্ত হয়েছে। সে একজন অবিবাহিতা তরুণী।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।