এলাকার মানুষের পাশে সাবেক মুক্তিযোদ্ধা প্রতিমন্ত্রী তাজ

১২ এপ্রিল, ২০২০ : ৩:৩৪ অপরাহ্ণ ১৪৮

তেপান্তর রিপোর্ট: করোনা পরিস্থিতিতে এলাকার মানুষের পাশে রয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) থেকে নির্বাচিত সংসদ সদস্য,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম। ব্যাক্তিগত উদ্যোগে ত্রান বিতরন করা ছাড়াও সরজমিনে গ্রামে গ্রামে গিয়ে মানুষের খোজখবর নিচ্ছেন তিনি। শনিবার একদিনে নির্বাচনী এলাকার সব গ্রাম এবং পৌর এলাকা ঘুরে বেড়িয়েছেন। এসময় তার দেয়া খাদ্য সহায়তা ঠিকভাবে পৌছেছে কিনা সেটি দেখা ছাড়াও কৃষকরা কোন সমস্যায় আছেন কিনা,প্রশাসন এবং স্বাস্থ্য কর্মীরা তাদের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারছেন কিনা বা তাদের কোন সমস্যা আছে কিনা তা জানতে চান তিনি।

AL MADINA IT ad

এরআগে ব্যাক্তিগত ভাবে এলাকার সাড়ে ১২ হাজার কর্মহীন ও অসচ্ছল পরিবারকে খাবার সামগ্রী দিয়েছেন ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত তাজ। দলের নেতাকর্মীদের সহায়তায় ঘরে ঘরে সেগুলো পৌছে দেয়া হয় তালিকা অনুসারে। উপজেলা সদর থেকে বিভিন্ন গ্রামে গাড়িতে ভরে ত্রান পাঠানোর কাজও নিজে দাড়িয়ে তদারকি করেন তিনি। শনিবার দুপুরের পর দরিকান্দি গ্রাম থেকে গাড়িতে যাত্রা শুরু করেন তিনি। সঙ্গে ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। গ্রামে গ্রামে ঘুরার সময় মাইকে সচেতনতামূলক প্রচারনাও চালানো হয়। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংগঠনিক সম্পাদক এ.কে.এম শহিদুল হক ও সাংগঠনিক সম্পাদক তফাজ্জল হোসেন জানান- রাত পর্যন্ত ১৩টি ইউনিয়নের সবকয়টি গ্রামে গিয়েছেন সংসদ সদস্য ক্যাপ্টেন তাজ। পৌর এলাকারও সর্বত্র গিয়েছেন।

এসময় স্থানেস্থানে দাড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে তিনি দলের নেতাকর্মী এবং গ্রামের মানুষের সঙ্গে কথা বলেন। তাদের সামগ্রিক খোজখবর নেন। সাবেক মুক্তিযোদ্ধা প্রতিমন্ত্রী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত এবি তাজুল ইসলাম এমপি সাংবাদিকদের বলেন, ইতিপূর্বে আমরা যে ত্রান দিয়েছি সেটি সঠিকভাবে পৌছেছে কিনা, প্রকৃতপক্ষে মানুষের কল্যান হচ্ছে কিনা তা সরজমিনে দেখা এবং মানুষের সাথে ব্যাক্তিগত ভাবে কথা বলার জন্যে নির্বাচনী এলাকার সব গ্রামেই আমি গিয়েছি। এসময় কারো কোন সমস্যা আছে কিনা তা জানার চেষ্টা করেছি। বিশেষ করে ধান কাটার ক্ষেত্রে কৃষকরা কোন সমস্যায় আছেন কিনা তা জানতে চেয়েছি। কথা হচ্ছে আমাদের পরিশ্রমের জন্যে মানুষ যেন কষ্ট না পায়। মোট কথা হ্নদয়ের তাগিদ থেকেই ছুটে গেছি আমি এলাকার মানুষের কাছে।

  • 59
    Shares
ZamZam Graphics