করোনায় জেলা আওয়ামীলীগ নেতার ব্যক্তিগত উদ্যোগে চলছে পর্যায়ক্রমে ত্রান বিতরণ

১৭ এপ্রিল, ২০২০ : ৫:১৭ অপরাহ্ণ ২৭৮

আসাদুজ্জামান আসাদ: ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মাহবুবুল আলম খোকনের ব্যাক্তিগত উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বিভিন্ন পেশা-শ্রনির মানুষের মাঝে পর্যায়ক্রমে চলছে ত্রাণ বিতরণ।

শুক্রবার (১৭ এপ্রিল) সকালে মধ্যপাড়ায় অ্যাডঃমাহবুবুল আলম খোকনের নিজ বাড়ি সামনে করোনাভাইরাস প্রতিরোধে অঘোষিত লকডাউনে পৌর এলাকার প্রায় অর্ধশত প্রতিবন্ধী মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।

বিতরণ শেষে মাহবুবুল আলম খোকন তেপান্তরকে বলেন,করোনা ভাইরাসের প্রভাবে অনেক শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদের পরিবার পরিজন নিয়ে চলতে অনেক কষ্ট হচ্ছে। তাই আমি প্রিয় নেতা ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি র আ ম উবাদুল মোক্তাদির চৌধুরী এম পির পরামর্শে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ১২টি ওয়ার্ডের বিভিন্ন পেশা ও শ্রেণির প্রায় আড়াই হাজার পরিবারকে পর্যায়ক্রমে চাল, ডাল, তেল, পেয়াঁজ, আলু,আটা সহ খাদ্য সামগ্রী দিয়েছি।

তিনি আরো বলেন, সরকারি নির্দেশনা আসার পর গত ২৬ মার্চ থেকে করোনা প্রতিরোধে কাজ শুরু করেছি।প্রথমে শ্রমিক, রিস্কাচালক ও পথচারীদের মাঝে মাস্ক ও সেনিটাইজার বিতরণ করেছি।


তারপর মাসব্যাপি জিবানুনাশক ছিটানোর কার্যক্রম শুরু করেছি।যার উদ্ভোদন করেছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার ও পৌর মিসেস মেয়র নায়ার কবির।
আমার মধ্যপাড়া বর্ডার বাজারে এবং বিভিন্ন মোড়ে হাত ধোয়ার সু-ব্যসস্থা করেছি,যেখানে প্রতিদিন বাজারে আসা শতাধিক মানুষ হাত পরিষ্কার করছে এবং বাজার কে রাস্তা থেকে সরিয়ে মাঠে নিয়েছি চলাচলে সুবিধার জন্য।
আর এখন করোনায় কর্মহীন,অসহায় এলাকবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ দিয়ে শুরু করে পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় ত্রান পৌছেঁ দেয়া সহ মধ্যপাড়া মাইক্রোষ্টেনের গাড়ি চালকদের আর আজকে প্রতিবন্ধীদের মাঝে দিয়েছি।ইনশাআল্লাহ সামনে হিজরা,জেলে সম্প্রাদায়ের মাঝেও ত্রান বিতরণ করব।যতদিন করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব দূর না হবে ততদিন আমার এই কার্যক্রম চলতে থাকবে।

অবশেষে বলেন, এই ভাইরাস প্রতিরোধে ব্যাক্তি সচেতনতার কোন বিকল্প নেই। সরকারি নির্দেশনা মেনে চলুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।