নবীনগরে সংখ্যালঘু পরিবারের উপর হামলা

১৭ এপ্রিল, ২০২০ : ৫:৩৯ অপরাহ্ণ ২৮১

মোঃ সফর মিয়া, নবীনগর: ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগর উপজেলার বিদ্যাকুট ইউনিয়নের মেরকুটা গ্রামে বৃহস্পতিবার সকালে এক অসহায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায় পরিবারের উপর হামলার ঘটনা ঘটে।
হামলাকারি অত্র ইউপির সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুর রৌফের ছোট ভাই মো.তাহের মিয়া(৫৫) ও তার দলবল।
হামলায় অসহায় দীপক সাহা(৫৫) ও তার স্ত্রী অর্চনা রাণী সাহা(৫০) তার ছেলে আকাশ সাহা(২৩)-মেয়ে ঝুমা সাহা(২০), দীপক সাহার ছোট ভাই লোটন সাহা(৪৯) তার স্ত্রী প্রতিভা রানী সাহা(৪০) উপর হামলা চালিয়ে আহত করা হয়। হামলা শেষে তাদের এলাকা ছাড়ার কথাও বলা হয়।এলাকা ছেড়ে না গেলে স্বপরিবারে তাদের হত্যার হুমকিও দেয়া হয়।
প্রতিকার চেয়ে চেয়ারম্যানের ছোট ভাই তাহার মিয়াকে প্রধান আসামি করে অসহায় পরিবারটি নবীনগর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার মেরকুটা গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম আব্দুর রোফের ছোট ভাই তাহের মিয়ার সাথে জমি সংক্রান্ত একটি বিষয় নিয়ে বিরোধ চলে আসছে দীপক সাহার। উক্ত বিরোধের জেরে প্রায়ই দীপক সাহার পরিবারের উপর বিভিন্ন ভাবে অন্যায় অত্যাচার সহ তাদের স্বপরিবারে তাদের নিজ বাড়ি থেকে উচ্ছেদের পায়তারা করে তাহের মিয়ার লোকজন।
এমতাবস্থায় গতকাল বৃহস্পতিবার সকাল আনুমানিক ৮টার দিকে তাহের মিয়া(৫৫),তার ছোট ভাই শাহেদ মিয়া(৪৫),মিজান মিয়া(৩৫),জিবন মিয়া(৩০),তার ছেলে মামুন মিয়া(২৫),মোবারক মিয়া(১৯) পরিকল্পিত ভাবে দীপক সাহার পরিবারের উপর হামলা চালায়।
অসহায় দীপক সাহা জানান, এঘটনার প্রতিকার চেয়ে নবীনগর থানায় একটি অভিযোগ দায়ের করেছি। অভিযোগ দায়ের করেও এখন বিপদে আছি। অভিযোক্ত ব্যক্তি পুলিশের সামনেই আমাদের হুমকি দেয়।
অভিযুক্ত তাহের মিয়া তার বিরোদ্ধে আনিত সব অভিযোগ অস্বীকার করে বলেন, দীপক সাহার সাথে একটি জায়গা নিয়ে আমাদের মোকদ্দমা আছে। সে বিষয় নিয়ে তাদের সাথে সামান্য কথা কাটাকাটি হয়েছে মাত্র।
এ ব্যাপারে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনোজিত রায় জানান, অভিযোগ পাওয়ার পর বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।