নাসিরনগরের সীমানায় লাখাই থানা পুলিশের টহল,পুলিশ-জনতা হাতাহাতি, পুলিশের মামলা

১৯ এপ্রিল, ২০২০ : ২:৩৩ অপরাহ্ণ ৭৬৬

মোঃ আব্দুল হান্নান: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর এলাকায় লাখাই থানা পুলিশের অনধিকার ডিউটির সময় এলাকার স্থানীয়দের সাথে লাখাই থানা পুলিশের হাতাহাতির ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।
এ ঘটনায় কর্তব্য কাজে বাঁধা দেওয়ার অভিযোগ এনে নাসিরনগরের এক ইউপি সদস্যসহ নির্দিষ্টভাবে ২৭ জন ও আরো অজ্ঞাত নামা ১০০/১৫০ জন গ্রামবাসীর বিরুদ্ধে আসামী করে লাখাই থানায় মামলা করেছে পুলিশ।

তবে এলাকার মানুষ বলছেন, লাখাই থানা পুলিশ নাসিরনগরে এসে ডিউটিকালে এই ঘটনা ঘটেছে।

১৭ এপ্রিল শুক্রবার বিকাল অনুমান ৫টার সময় নাসিরনগর উপজেলার ফান্দাউক মোড়াকুড়ি সীমান্তের নাসিরনগর টোল প্লাজায় এই ঘটনা ঘটেছে।

এ ঘটনায় আহত লাখাই থানার এএসআই মোঃ সাদ্দাম হোসেন এ প্রতিবেদককে জানান, কর্তৃপক্ষের নির্দেশে তারা টোল প্লাজাতে দায়িত্ব পালনকালে একদল যুবক মাঠে বসে আড্ডা দিচ্ছিল। এ সময় পুলিশ করোনার কারণে তাদের মাঠে আড্ডা না দিয়ে যার যার বাড়ীতে চলে যেতে বলে। এ সময় যুবকরা উত্তেজিত হয়ে পুলিশকে মারপিট শুরু করে। যুবকদের আক্রমনে শোভন ও খয়সার নামে দুই কনস্টেবল মারাত্বক আহত হয়। আহত কনস্টেবলদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে ইউপি সদস্য মোঃ আলমগীর মিয়াসহ এজাহার নামীয় ২৭ জন ও অজ্ঞাত নামা আরো ১০০/১৫০ জনকে আসামী করে লাখাই থানায় মামলা দায়ের করে।

লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইদুর রহমান তেপান্তরকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ফান্দাউক ইউনিউনের ইউপি সদস্য মোঃ আলমগীর মিয়া বলেন,আমাদের চট্টগ্রাম বিভাগের সীমানায় সিলেট বিভাগের লাখাই থানার পুলিশ এসে ডিউটি করে। তারা এই এলাকার মানুষের উপর কারণে অকারণে নির্যাতন চালায়। ঘটনার সময় পুলিশ একটি মোটর সাইকেল আটক করে। মোটর সাইকেল আরোহীসহ স্থানীয়রা গাড়ীটি ছেড়ে দেয়ার জন্য পুলিশকে অনুরোধ করলে এসময় পুলিশ আমাকে মারপিট শুরু করে। ওই ঘটনায় পুলিশ ও জনতার মাঝে কিছুটা হাতাহাতির ঘটনা ঘটেছে। স্থানীয়রা ওই টোল প্লাজা থেকে লাখাই থানার পুলিশ প্রত্যাহার করে সংশ্লিষ্ট রেঞ্জের নাসিরনগর থানার পুলিশকে দিয়ে ডিউটি করানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আহবান জানান।

এবিষয়ে নাসিরনগর থানার ওসি (তদন্ত) কবির হোসেন তেপান্তরকে বলেন, যেই ঘটনা ঘটেছে তা দুঃখ্যজনক। তবে ঘটনা লাখাই সীমান্তেই ঘটেছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।