কাউকে অভূক্ত রেখে আমি খাবার গ্রহন করবোনা –বাঞ্ছারামপুরে ক্যাপ্টেন তাজ

২০ এপ্রিল, ২০২০ : ৭:১২ অপরাহ্ণ ৩৪৬

তেপান্তর রিপোর্ট: সামাজিক দূরত্ব বজায় রেখে খোলা মাঠে চেয়ারে বসানো হয় সবাইকে। এরপর পৌছে দেয়া হয় সহায়তা। আর এতে খুশি কর্মহীন-অসচ্ছল মানুষেরা। এই ভিন্ন চিত্র ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের। গত রবিবার এই উপজেলার ১৩ ইউনিয়নের ১ হাজার ১৫ জনের হাতে তুলে দেয়া হয় প্রধানমন্ত্রীর উপহার।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত এবি তাজুল ইসলাম এমপি নিজে উপস্থিত থেকে এই উপহার বিতরন করেন। স্থানীয় উজানচর উচ্চ বিদ্যালয় মাঠের মতোই ছয়ফুল্লাহকান্দি, ফরদাবাদ, রূপসদী ও ছলিমাবাদ ইউনিয়নে এমন সম্মান দেখিয়ে সহায়তা তুলে দেয়া হয়। এসব ইউনিয়নে নিজে গিয়ে সহায়তা বিতরন করেন এবি তাজুল ইসলাম। সবার খোঁজখবর নেন।
এসময় তিনি বলেন, আমরা সবাই অদৃশ্য এক শত্রæর সঙ্গে যুদ্ধ করছি। কোন অস্ত্র দিয়ে একে মোকাবেলা করা সম্ভব নয়। একমাত্র অস্ত্র নিজেদের সতর্কতা ও সচেতনতা। এই শত্রæর মোকাবেলা করতে হলে সবাইকে ঘরে থাকতে হবে। আর ঘরে থাকা অসহায় মানুষের খাদ্য নিশ্চয়তা দিতে হবে। সেজন্য প্রধনামন্ত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন। এলাকার মানুষের পাশে নিজের সর্বোতভাবে থাকার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন বাঞ্ছারামপুরের কাউকে অভূক্ত রেখে আমি খাবার গ্রহন করবোনা।

তেজখালী, পাহাড়িয়াকান্দি, দরিয়াদৌলত, সোনারামপুর, দরিকান্দি, ছয়ফুল্লাকান্দি, আইয়ুবপুর, ফরদাবাদ, রূপসদী, ছলিমাবাদ, উজানচর, মানিকপুর ও বাঞ্ছারামপুর সদর ইউনিয়নের কর্মহীন মানুষের জন্যে ১০ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়। প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে বরাদ্দকৃত এ খাদ্য সহায়তা বিতরনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পবিত্র চন্দ্র মন্ডল, বাঞ্ছারামপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সালাহ উদ্দিন চৌধুরী, বাঞ্ছারামপুর পৌরসভার মেয়র খলিলুর রহমান টিপু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, এ.কে. এম শহিদুল হক বাবুল, তফাজ্জল হোসেন, দরিকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা শফিকুল ইসলাম স্বপন, দরিয়াদৌলত ইউনিয়ন পরিষদেন চেয়ারম্যান শরিফুল ইসলাম রিপন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহমুদুল হাসান ভূইয়া প্রমুখ।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 259
    Shares