সরাইলে ‘খাবার দে’ বিক্ষোভ করায় শ্রমিক লীগের সভাপতি গ্রেফতার

২৩ এপ্রিল, ২০২০ : ১:১২ পূর্বাহ্ণ ৮২৩

আসাদুজ্জামান আসাদঃ গত ২১এপ্রিল মঙ্গলবার দুপুরে সৈয়দটুল গ্রামের শতাধিক বাসিন্দাকে নিয়ে ত্রাণের দাবিতে ‘খাবার দে’ প্লে-কার্ড নিয়ে সরাইল উপজেলা পরিষদের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইউনূছ মিয়া। তার দাবি ছিল তার গ্রামের কেউই সরকারের ত্রাণ সহায়তা পাননি। করোনাভাইরাসের প্রভাবে তার গ্রামের কর্মহীন ও হতদরিদ্ররা অনাহারে রয়েছেন।ত্রাণের দাবিতে এলাকাবাসীকে নিয়ে এই বিক্ষোভ করার মো. ইউনূছ মিয়া ওরফে ইনুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বুধবার বিকেলে উপজেলার সৈয়দটুলা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সরাইল সদর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য ওমর আলী বাদি হয়ে ইউনূছ মিয়ার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। ইউনূছ মিয়া ছাড়াও অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামি করা হয়েছে মামলায়। সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ইউপি সদস্য ওমর আলীর করা মামলায় ইউনুছ মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ব্যাপারে সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মো. মুসা জানান, ত্রাণের জন্য বিক্ষোভ করা হয়নি। তাদেরকে বলা হয়েছে সরকার মাথাপিছু তিন হাজার করে টাকা ও এক বস্তা চাল বরাদ্দ দিয়েছে, এগুলো তারা পাচ্ছে না। ইনু এই গুজব ছড়িয়ে গ্রাম বাসীদের নিয়ে এই বিক্ষোভ করেছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।