গ্রুপ বাউনবাইরার বিদেশির পক্ষ হতে করোনাপীড়িতদের জন্য দোয়া ও রমজানের খাদ্য সামগ্রী বিতরণ

২৪ এপ্রিল, ২০২০ : ১০:০৮ অপরাহ্ণ ৬২

তেপান্তর রিপোর্ট: ফেইসবুক গ্রুপ বাউনবাইরার বিদেশির উদ্যোগে করোনার প্রদুর্ভাব থেকে মুক্তি লাভের জন্য ও সকল প্রবাসীদের জন্য দোয়া ও রমজানের খাদ্য-সামগ্রী বিতরণ করা হয়েছে।

ব্রাহ্মনবাড়িয়া মধ্যপাড়ায় গ্রুপ বাউনবাইরার বিদেশির প্রতিষ্ঠাতা মোঃআসাদুজ্জামান আসাদ এর বাড়িতে শুক্রবার (২৪ এপ্রিল) বিকাল ৪টায় করোনায় আক্রান্ত মানুষের জন্য এবং ব্রাহ্মণবাড়িয়ার সকল প্রবাসীদের জন্য দোয়া ও অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী শতাধিক পরিবারের মধ্যে রমজানের উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে।

গ্রুপ বাউনবাইরার বিদেশির প্রতিষ্ঠাতা মোঃ আসাদুজ্জামান আসাদ বলেন, আমি ২০১১ সাল থেকে বিভিন্ন সামাজিক গ্রুপের সাথে কাজ শুরু করি,২০১৬ সালে প্রবাসে যাওয়া পর নিজেই ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসীদের নিয়ে বাউনবাইরার বিদেশি নামে এই অনলাইন গ্রুপটি প্রতিষ্টা করি।তারপর থেকে এখন অব্দি প্রতি ঈদে এতিম /অসহায়দের ঈদের জামা-খাবার বিতরণ সহ সামাজিক উন্নয়নে বিভিন্ন ইভেন্ট করে আসছি।
বর্তমান করোনা পরিস্থিতি মহামারী আঁকার ধারণ করেছে। তাই করোনায় কর্মহীন হয়ে পড়েছে মানুষ। তাই গ্রুপ বাউনবাইরার বিদেশির পক্ষ হতে আমরা তাদের কাছে এই উপহার পৌঁছে দিয়েছি ।
করোনা প্রাদুর্ভাব এর শুরু থেকেই এই গ্রুপের পক্ষ হতে আমাদের নিজস্ব অর্থায়নে সচেতনতা মূলক ষ্টিকার শহরের বিভিন্ন জায়গায় লাগানো হয়েছে।তারপর গ্রুপের সদস্যদের উদ্যোগে প্রথম বার গরীব মানুষের মাঝে, দ্বিতীয় বার মধ্যভিত্তদের এবং এইবার গ্রুপ এডমিনদের উদ্যোগে প্রতিবন্ধী ও এতিমদের মাঝে রমাজানের খাদ্যে সামগ্রী বিতরণ করা হয়েছে।
তাছাড়া এইবার সহায়ক গ্রুপের পক্ষ হতে ১০০ মাস্ক ও উপহার দেয়া হয় গ্রুপ বাউনবাইরার বিদেশির এই আয়োজনে।
এসময় তিনি এই আয়োজন সফল করাতে গ্রুপের এডমিন প্যানেলের প্রতি কৃতজ্ঞতা জানান।তাছাড়াও আর্থিক ও মানসিকভাবে যারা সাহায্য করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

এ সময় সেখানে উপস্থিত জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম খোকন বলেন, করোনা জ্বালা থেকে পেটের ক্ষুদ্রার জ্বালা বড় । এই মহামারীতে আটকে পড়া মানুষের সাথে কথা বললে বুঝা যায় তারা কতটুকু কষ্টে আছেন । সরকার পক্ষে একা সবকিছু করা সম্ভব নয় আমাদের সবার সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা এই দুর্যোগ কালীন সময় থেকে উদ্ধার হতে পারব। বাউনবাইরার বিদেশির গ্রুপকে আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এই সময় নিজেরা সমস্যায় থেকেও মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাসলিমা সুলতানা খানম নিশাত বলেন,আমি দীর্ঘদিন যাবত বাউনবাইরার বিদেশি গ্রুপের কার্যক্রম দেখে আসছি।তাদের এই উদ্যোগ গুলাকে আমি সাধুবাদ জানাচ্ছি।সরকারের পাশাপাশি সমাজের বিভিন্ন স্থরের মানুষকে ও এগিয়ে আসতে হবে।

বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহাদাত হোসেন শোভন , সাবেক জেলা ছাত্রদলের সহ-সভাপতি জসিম উদ্দিন,বাউনবাইরার বিদেশি গ্রুপের উপদেষ্টা আনোয়ার হোসেন, এশিয়ান টিভির সাংবাদিক এইচ আর পারভেজ, তেপান্তর নিউজ পোর্টাল এর সম্পাদক সীমান্ত খোকন,পথিক টিভির সাংবাদিক লিটন,বিডি আই টির মাসুম ফরহাদ,সহায়ক গ্রুপের জুম্মান,হেলাল প্রমুখ।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।