ব্রাহ্মণবাড়িয়ায় প্রখর রৌদ্রে দায়িত্ব পালনকালে অসুস্থ হয়ে রাস্তায় লুটিয়ে পড়েন এক নারী পুলিশ সদস্য

৫ মে, ২০২০ : ৭:৩৭ অপরাহ্ণ ৪১৪২

আসাদুজ্জামান আসাদঃ করোনার চরম ঝুঁকি নিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর পৌর এলাকার কাউতুলি, পৈরতলা,ঘাটুরা মোড়ের চেকপোষ্টে রোজা রেখে প্রখর রৌদ্রের মাঝে প্রতিনিয়ত দায়িত্ব পালন করে যাচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া সদর থানার পুলিশ। আজ মঙ্গলবার(৫মে) কাউতুলি মোড়ে দায়িত্ব পালন কালে হঠাৎ অসুস্থ হয়ে মাথা ঘুরে পড়ে যান ব্রাহ্মণবাড়িয়া সদর থানার জান্নাতুল মাওয়া নামের এক নারী পুলিশ সদস্য।

সরজমিনে ব্রাহ্মণবাড়িয়া সদর পৌর এলাকার চেকপোস্ট গুলোতে গিয়ে দেখা যায়,সকাল থেকেই প্রখর রৌদ্রের মাঝে দাঁড়িয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন সমান তালে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার পুরুষ ও নারী পুলিশ সদস্যরা।

ঘাটুরা,পৈরতলা ও কাউতুলি হতে শহরের ভিতর প্রবেশ করতে দেয়া হচ্ছে না অন্য এলাকা থেকে আসা রিক্সা সহ প্রায় সব ধরনের যানবাহন। তবে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত অসুস্থ হয়ে পড়ছেন পুলিশ সদস্যরা।

এ ব্যাপারে কাউতুলি মোড়ে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা তেপান্তর কে বলেন,মানুষকে সচেতন করতে এবং করোনা প্রতিরোধে প্রতিনিয়ত করোনার সর্বোচ্চ ঝুঁকি নিয়ে রোজা রেখে এই প্রখর রৌদ্রে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছি আমারা সবাই।আজ দুপুরের দিকে আমাদের সাথে দায়িত্ব পালন কালে হটাৎ এক নারী সদস্য মাথা ঘুরে পড়ে যান।পরে সাথে সাথে তাকে হাসপাতালে পাঠানো হয়।

পৈরতলা মোড়ে দায়িত্বরত এক নারী পুলিশ কর্মকর্তা তেপান্তরকে বলেন,গত তিন দিন যাবত একনাগারে এখানে ডিউটি করছি।করোনায় সবাই ছুটি পেলে ও আমাদের ছুটি নেই।জিবনের ঝুঁকি নিয়ে হলেও মানুষের জন্য কাজ করে যাচ্ছি এটাই প্রশান্তি।কাজ করতে আমাদের কেউ না কেউ প্রতিদিন অসুস্থ হয়ে পড়ছে।

অসুস্থ নারী সদস্য জান্নাতুল মাওয়ার প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসক জানিয়েছেন,এক নাগারে দীর্ঘক্ষন রৌদ্রে দাঁড়িয়ে থাকায় উনি অসুস্থ হয়ে পড়ছেন,ট্রিটমেন্ট দেয়া হয়েছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।