এএসপি আব্দুল করিম এর অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি

১৫ অক্টোবর, ২০১৯ : ৮:৩১ অপরাহ্ণ ১৯৭

জহির রায়হান : অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়েছেন আব্দুল করিম। সহকারী পুলিশ সুপার থেকে অতিরিক্ত পুলিশ সুপারে পদোন্নতি লাভ করলেন তিনি। ৩৩ তম বিসিএস এর মাধ্যমে তিনি বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

রোববার (১৩ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পুলিশ অধিশাখা-১ এর উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের ৫৮ জন সহকারী পুলিশ সুপারকে (এএসপি) পদোন্নতি দেয়া হয় অতিরিক্ত পুলিশ সুপার পদে।

এর মধ্যে একজন হলেন কসবা সার্কেল (এএসপি) আব্দুল করিম। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগ হতে বিএসসি(অনার্স) পরীক্ষায় ১ম শ্রেণি এবং এমএসসি পরিক্ষায় ১ম শ্রেণিতে তিনি উত্তীর্ণ হওয়া মেধাবী ছাত্র আব্দুল করিম ৩৩ তম বিসিএসেও সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছিলেন। শুধু তাই নয়, ৩৩ তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে তিনি ২য় স্থান এবং সম্মিলিত বিসিএস মেধা তালিকায় ৮ম স্থান অর্জন করেন।

জানা যায়, ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি কসবা-আখাউড়ায় এএসপি (সার্কেল) হিসেবে যোগদানের পূর্বে তিনি ৬ মাস ব্রাহ্মণবাড়িয়া সদর (সার্কেল) এবং ঢাকায় মিরপরে নৌ পুলিশ সদর দপ্তরে এএসপি পদে সততার সাথে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া থেকে এই পদোন্নতি পেয়েছেন দুই এএসপি। তারা হলেন, কসবা সার্কেল (এএসপি) আব্দুল করিম ও সরাইল সার্কেল (এএসপি) মকবুল হোসেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।