আখাউড়ায় সড়ক মেরামতে অনিয়ম,পায়ের ঘষাতেই উঠে যাচ্ছে কার্পেটিং

৭ মে, ২০২০ : ৩:৫৬ অপরাহ্ণ ৯৪৭

কাজী আশরাফুল ইসলাম: ব্রাহ্মনবাড়ীয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের বাউতলা ব্রীজ থেকে উমেদপুর হয়ে আদমপুর পর্যন্ত সড়ক মেরামতে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।এ নিয়ে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ব্যাপারে ব্যাপক সমালোচনা হচ্ছে।অনেকেই ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে ক্ষোভ ঝাড়ছেন ঠিকাদারি প্রতিষ্ঠান এবং এলজিইডির উপর।

দ্বীন ইসলাম খান নামে একজন ফেসবুকে লিখেছেন,
“দূর্নীতিতে ভরে গেছে দেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলা দূর্নীতিবাজরা করছে শেষ, হ্যা বন্ধুরা!!
এটা…..আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের বাউতলা থেকে আদমপুর পর্যন্ত রাস্তার কার্পেটিং কাজে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী। জনমনে দেখা দিয়েছে ক্ষোভ। উপজেলা প্রশাসন আখাউড়া এর দৃষ্টি আকর্ষণ করেছে এলাকাবাসী।”
এছাড়াও আনসার মিয়া নামে একজন ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, “আখাউড়ার মোগড়া বাজার থেকে ধরখার যাওয়ার রোডের কাজে দুর্নীতি হচ্ছে,দেখার কেউ নেই।”

সরেজমিনে গিয়ে দেখা গেছে,রাস্তার যে সকল অংশে ইতিমধ্যে কার্পেটিং এর কাজ হয়েছে তাতে পা দিয়ে জোরে ঘষা দিলেই কার্পেটিং উঠে যাচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে আখাউড়া উপজেলা এলজিইডির প্রকৌশলী আব্দুল লতিফ তেপান্তরকে বলেন,”অভিযোগ পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম এবং অভিযোগের সত্যতাও পেয়েছি।আপাতত কাজ বন্ধ করে দেয়া হয়েছে। প্রাইম কোডিং না করে সরাসরি বালির উপর পিচ ব্যবহার করায় এমনটা হয়েছে।ঠিকাদারকে বলা হয়েছে যে সকল স্পট গুলোতে সমস্যা দেখা দিয়েছে সেখানে পুনরায় কাজ করার জন্য।”এছাড়াও শিডিউলের ব্যাপারে বিস্তারিত জানতে চাইলে তিনি প্রতিবেদককে অফিসের একাউন্টেটের সাথে যোগাযোগ করতে বলেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।